গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

বাংলাদেশের ইতিহাস বড় নিষ্ঠুর ও নির্মম-মেহের আফরোজ চুমকি

রফিক সরকার, কালীগঞ্জ (গাজীপুর) থেকে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, এ দেশর ইতিহাস বড় নিষ্ঠুর ও নির্মম। কেননা যে মানুষটি আমাদের জন্য বাংলাদেশটা দিয়ে গেছেন, দেশ স্বাধীনের সাড়ে তিন বছরের মধ্যে স্বাধীন দেশের কাব্য রচয়িতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই দেশের মাটিতেই স্ব পরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সেদিন আল্লাহর অশেষ মেহের বানীতে জাতির পিতার দুই কন্যা দেশের বাহিরে থাকার কারণে বেঁচে যান। আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্ব দরবারে বাংলাদেশ উন্নয়নের একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আর এভাবেই জাতির পিতার স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে এবং ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশ বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে জায়গা করে নিয়েছে। আর বাংলা নামের যে দেশের কাব্য রচনা করে ছিলেন সেই মহানায়কের নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান মো. আমজাদ হোসেন স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণতি বিশ্বাস, প্রকৌশলী মো. আরিফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূইয়া, সদস্য মাজেদুল ইসলাম, উপজেলার বিভিন্ন দপ্তর প্রধানসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর