অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

`বাংলাদেশের অটোমোবাইল শিল্পে বিনিয়োগ করবে জাপান’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের অটোমোবাইল শিল্পে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে জাপান। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের অটোমোবাইল শিল্পে বিনিয়োগ করবে দেশটি। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বাংলাদেশ বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের  কার্যালয়ে বাংলাদেশে জাপান দূতাবাসের কাউন্সিলর আসুহারু শিন্তো ও ফার্স্ট সেক্রেটারি তাকিশি শিমোকিওদা সাক্ষাত করেন। বৈঠকে তারা বাংলাদেশের অটোমোবাইল শিল্পে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন।

এই শিল্পে বিনিয়োগের ব্যাপারে তারা বাংলাদেশের সম্ভাব্য সকল প্রণোদনা ও তথ্য সংগ্রহের পাশাপাশি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সার্বিক সহযোগিতাও কামনা করেন।

বৈঠক শেষে বিডা’র নির্বাহী চেয়ারম্যান সাংবাদিকদের জানান, ‘অটোমোবাইল শিল্পে বিনিয়োগ বর্তমানে সময়োপযোগি একটি সিদ্ধান্ত। বাংলাদেশ বিশ্ববাজারে এ শিল্পের জন্য যথার্থ ভাবমূর্তি তৈরি করতেও আগ্রহী। বাংলাদেশের বাজার অটোমোবাইল শিল্পের জন্য যথেষ্ট পরিণত বলেও তিনি উল্লেখ করেন। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের অটোমোবাইল শিল্পে বিনিয়োগ করবে দেশটি।’

কাজী আমিনুল ইসলাম বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কর্মকর্তাদের সাথে শুধুমাত্র অটোমোবাইল শিল্পের জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল করার ব্যাপারে আলোচনা হয়েছে। এ ব্যাপারে সবাই একমত পোষণ করেছেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান অটোমোবাইল শিল্পে জাপানের বিনিয়োগের ব্যাপারে সবরকম সহযোগিতা করার আশ্বাস দেন।

জুমবাংলানিউজ/পিএম