ঢাকা বিভাগীয় সংবাদ

বহিরাগতদের না.গঞ্জ ছাড়ার নির্দেশ ইসির

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন উপলক্ষে আজ মধ্যরাত থেকে সংশ্লিষ্ট এলাকায় অবস্থানরত বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এই তথ্য জানিয়ে বলেন, ‘নারায়ণগঞ্জের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার এই বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় একটি নির্দেশনা জারি করেছেন।’

নির্দেশনায় বলা হয়েছে, আজ (সোমবার) রাত ১২টার মধ্যে নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে বহিরাগতদের এলাকা ছাড়তে হবে। এ ছাড়া জেলা প্রশাসন আজ থেকে পরবর্তী সাত দিনের জন্য (১৯ থেকে ২৫ ডিসেম্বর) বৈধ অস্ত্র প্রদর্শনও নিষিদ্ধ ঘোষণা করেছে।

আসাদুজ্জামান আরো জানান, আগামীকাল দিবাগত রাত ১২টা থেকে (ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে) ২৪ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত (ভোটের পরবর্তী ৪৮ ঘণ্টা) সব ধরনের জনসভা, মিছিল, শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

এ ছাড়া আজ রাত ১২টা থেকে আগামী ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল এবং ২১ ডিসেম্বর (বুধবার) রাত ১২টা থেকে ট্যাক্সি, মাইক্রোবাস, বাস, টেম্পো, কার, পিক-আপ, জিপ, ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে নির্বাচন কমিশনের অনুমোদিত যানবাহন ও জরুরি কাজে যান চলাচলের এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

Add Comment

Click here to post a comment