গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

বন প্রহরীদের ওপর অবৈধ দখলদারদের হামলা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সামনে পার্কিং জোনে অবৈধ দখলদার ও দোকানদারদের হামলার শিকার হয়েছেন ওই পার্কের বন প্রহরীরা।

শনিবার সকালে দুদফা হামলার ঘটনা ঘটলে বন প্রহরীরা এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

পার্কের বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের বাইরে মূল গেটের সামনে পার্কিং জোনে স্থানীয় বহিরাগত কিছু লোক অবৈধভাবে অস্থায়ী দোকানপাট স্থাপন করে। সকাল ৮টার দিকে পার্কের বন প্রহরীরা বহিরাগতদের দোকানপাট সরিয়ে নিতে বলেন।

এ সময় বহিরাগত স্থানীয় সিরাজুল ইসলাম, বাবুল এবং তাদের সহযোগীদের সঙ্গে বন প্রহরীদের কথা কাটাকাটি হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে কর্মকর্তাসহ বন প্রহরীরা দোকান উচ্ছেদ করতে যায়। এ সময় দখলদার ও বহিরাগত হামলাকারীরা তাদের নারী সহযোগীদের সঙ্গে নিয়ে বন প্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। তারা টেনে হিঁচড়ে এক বন প্রহরীর ইউনিফর্ম ছিঁড়ে ফেলে। এ সময় এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

অভিযুক্ত সিরাজুল ইসলাম সাংবাদিকেদের জানান, পার্কিংয়ের জায়গায় তারা কোনো দোকানপাট করেনি। পার্কের ইজারাদারদের কাছ থেকে তারা গাড়ি পার্কিংয়ের জায়গা সাব-ইজারা নিয়েছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক বলেন, গাড়ি পার্কিংয়ের জায়গা থেকে দোকানপাট সরাতে গিয়ে বহিরাগতদের সঙ্গে বন প্রহরীদের এ ঘটনা ঘটে। শনিবার সন্ধ্যা পর্যন্ত থানায় মামলা হয়নি।

Add Comment

Click here to post a comment