খেলাধুলা

বন্দুক হাতে মৃত হরিণের ছবি পোস্ট করে বিতর্কে ম্যারাডোনা!

তিনি জীবন্ত কিংবদন্তি! তিনি বিশ্ববরেণ্য! তিনি জাদুকর! তিনি ফুটবল রাজপুত্র! আরো কত না উপমা রয়েছে দিয়েগো ম্যারাডোনার, কিন্তু বিতর্কও কম নেই তার জীবনে! ফের একটি অমানবিক এবং আইন বিরুদ্ধ কাজে নিজের নাম তুলে ফেললেন আর্জেন্টিনার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক৷

একটু খেয়ালি মানুষ তিনি। আলটপকা কথা বলায়, পাগলাটে আচরণে ম্যারাডোনার জুড়ি মেলা ভার। নিষিদ্ধ ড্রাগ নিয়েও বেশ কয়েকবার বিতর্কে নাম জড়িয়েছিলেন তিনি৷ তবে এবার বোধহয় একটু বাড়াবাড়ি করে ফেললেন আর্জেন্টাইন কিংবদন্তি। শিকার করেছেন বিলুপ্তপ্রায় এক প্রাণী।
সম্প্রতি টুইটারে মারাদোনার একটি ছবি প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, তার ডান হাতে একটি রাইফেল, আর বাঁ হাতে একটি মৃত হরিণ। হরিণশাবকটি আবার আরবিয়ান অরিক্স প্রজাতির। আরবের মরুভূমি অঞ্চলের এই প্রাণীটি সত্তরের দশকে প্রকৃতিতে বিলুপ্ত হয়ে গিয়েছিল। পরে বিভিন্ন ব্যক্তিগত সংগ্রহ ও বিভিন্ন চিড়িয়াখানা কর্তৃপক্ষের প্রচেষ্টায় ধীরে ধীরে প্রকৃতিতে প্রাণীটিকে ফিরিয়ে আনা সম্ভব হয়। তবু ১৯৮৬ সালে এই এন্টেলোপকে বিলুপ্তপ্রায় প্রজাতি হিসেবে ঘোষণা করেছে আন্তর্জাতিক প্রকৃতি সংরক্ষণ কমিটি (আইইউসিএন)। ২০১১ সালের এক হিসাবমতে, মাত্র এক হাজার অরিক্স টিকে আছে উন্মুক্ত পরিবেশে।
ম্যারাডোনার এই ছবিটি টুইটারে প্রকাশ করেছেন নাচো মন্তেস দি ওচা। ছবিটা তুলেছেনও এই সাংবাদিক। ছবিটির নিচে আবার ব্যাখ্যা দিয়ে লিখেছেন, ‘ম্যারাডোনা তার হাতে একটি অ্যারাবিয়ান অরিক্স নিয়ে দাঁড়িয়ে। বড় নয়, ছোট একটা বাচ্ছা। বড় হলে আক্রমণের শিকার হওয়ার ভয় থাকত!

ভিডিও: মাঝ আকাশে যেভাবে যুদ্ধবিমানে তেল রিফিল করা হয় !!! দেখুন সেই ভয়ঙ্কর দৃশ্যটি (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.