জাতীয় স্লাইডার

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনে আগামী অর্থবছরে অর্থ বরাদ্দ রাখা হয়েছে

জুমবাংলা ডেস্ক: আগামী অর্থবছরে দেশব্যাপি সাড়ম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হবে। এ জন্য আগামী অর্থবছরে পর্যাপ্ত অর্থ বরাদ্ধ রাখা হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার জাতীয় সংসদে বাজেট বক্তব্যে এ কথা জানিয়ে আরো বলেন, সকল স্তরের জনগণকে সাথে নিয়ে দেশে-বিদেশে উৎসবের আঙ্গিকে এটি উদযাপন করার ব্যাপক প্রস্তুতি চলছে।

উল্লেখ্য বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীকে ইতিমধ্যে মুজিব বর্ষ হিসাবে ঘোষণা করা হয়েছে।

অর্থমন্ত্রী বাজেট বক্তৃতায় বলেন, বাংলাদেশ বেতার এবং বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার ব্যাবস্থার আধুনিকায়ন ,ডিজিটালাইজেশন ও অটোমেশনের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও দেশব্যাপি ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এর আগে বাজেট বক্তৃতার শুরুতেই তিনি বলেন, ‘ আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন আজ আমাদের দ্বারপ্রান্তে , যা আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক দুর্লভ মুহুর্ত । ’

এসময় তিনি বঙ্গবন্ধু, পনেরই আগস্টের শহীদ ও জেলখানায় নিহত শহীদ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন।

জুমবাংলানিউজ/এইচএম