জাতীয় বিভাগীয় সংবাদ রাজশাহী

বগুড়ায় ৪০ জেলার কবি-সাহিত্যিক নিয়ে কবি সম্মেলন

বগুড়া প্রতিনিধি: বগুড়া লেখক চক্রের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘কবি সম্মেলন’ শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। ৪০ জেলার কবি-সাহিত্যিক ও লিটল ম্যাগাজিনকর্মীদের আমন্ত্রণ জানানো হয়েছে এ সম্মেলনে।

বগুড়ায় ৪০ জেলার কবি-সাহিত্যিক নিয়ে কবি সম্মেলন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি কথাসাহিত্যিক ইমরান চৌধুরী সকাল সাড়ে ১০ টায় উক্ত সম্মেলনের উদ্বোধন করবেন বলে জানা গেছে ।

বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক জানিয়েছেন, এই কবি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি হাবীবুল্লাহ সিরাজী। এছাড়াও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শিরীণ আখতার, কবি মাকিদ হায়দার, কবি বজলুল করিম বাহার, কবি মুহম্মদ শহীদুল্লাহ, কবি সরোজ দেব, কবি আলমগীর রেজা চৌধুরী, কবি আরিফুল হক কুমার, কবি আমিনুল ইসলাম, কবি শোয়েব শাহরিয়ার, কথাসাহিত্যিক আকিমুন রহমান, কথাসাহিত্যিক মনি হায়দারসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে শতাধিকসহ প্রায় দুইশত কবির মিলনমেলায় পরিণত হবে কবি সম্মেলন।

কবি সম্মেলনের ১ম দিনে থাকছে উদ্বোধনী সভা, আনন্দ পদযাত্রা, কথা ও কবিতা, ‘স্বাধীনতা পরবর্তী বাংলা গল্পের স্বর’ শীর্ষক আলোচনা সভা, আবৃত্তি, শুভেচ্ছা বক্তব্য এবং সংশপ্তক থিয়েটারের সাংস্কৃতিক অনুষ্ঠান, ২য় দিনে থাকছে ‘ছোটকাগজঃ সম্পর্ক ও সংযোগ’ শীর্ষক সেমিনার, শুভেচ্ছা বক্তব্য, কথা ও কবিতা এবং বগুড়া লেখক চক্র পুরস্কার ২০১৮ প্রদান।

এবার ৪টি বিষয়ে বগুড়া লেখক চক্র পুরস্কার প্রদান করা হচ্ছে।কবিতায় রাহেল রাজিব, গবেষণা সাহিত্যে হোসেনউদ্দীন হোসেন, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘কোরাস’ সম্পাদক মুজাহিদ আহমদ এবং সাংবাদিকতায় সমকাল বগুড়া ব্যুরো প্রধান মোহন আখন্দকে বগুড়া লেখক চক্র পুরস্কার প্রদান করা হচ্ছে।

জুমবাংলানিউজ/একেএ