বিনোদন লাইফস্টাইল

ফেনীতে চলছে সর্বনাশা পর্নো ভিডিও’র মহোৎসব

ফেনীতে সর্বনাশা পর্নো ভিডিও’র মহোৎসব চলছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগকারীরা প্রকাশ্যে না এলেও আঙ্গুল দিয়ে কম্পিউটারের দোকানকে দেখাচ্ছেন।

অভিযোগ, অধিকাংশ কম্পিউটারের দোকানে আলাদা হার্ডডিস্কে পর্নো ভিডিও সংরক্ষণ করে সেখান থেকে আপলোড ব্যবসা চালাচ্ছেন একশ্রেণির ব্যবসায়ীরা। শহরের পাড়া, মহল্লা ও অলিগলিতে হাত বাড়ালে মিলছে এসব পর্নো সিডি ও মেমরি কার্ড।

এ নিয়ে অভিভাবকদের অনেকে সন্তান নিয়ে ভীত-সন্ত্রস্ত। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথাযথ তৎপরতার দিকে তাকিয়ে আছেন তারা।

বিশেষ সূত্র জানিয়েছে, এ সব পর্নো ভিডিওচিত্র বিভিন্ন স্কুল-কলেজ, ইউনিভার্সিটির বখে যাওয়া একশ্রেণির শিক্ষার্থীদের তৈরি করা। কৌশলে বা প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং করেও ভিডিওচিত্র তৈরি করে ছড়িয়ে দেওয়া হচ্ছে বাজারে।

বেশিরভাগ পর্নো ভিডিও মোবাইল ফোনসেটে ধারণ করা। বিভিন্নচক্র অর্থের বিনিময়ে কম্পিউটার দোকানে এ সব সরবরাহ করছে। তাদের মতে, বাইরের পর্নোর চেয়েও নাকি এমন ভিডিওচিত্রের চাহিদা বেশি।

বিভিন্ন সূত্রের তথ্যানুযায়ী, ফেনী শহরে একশরও বেশি দোকানে অতি গোপনে বিক্রি হচ্ছে এসব সিডি ও মেমরি কার্ড। জেলার প্রত্যন্ত অঞ্চলেও রয়েছে এসব বিক্রির অনেক দোকান। প্রশাসনের চোখ ফাঁকি দিতে কম্পিউটারে আলাদা হার্ডডিস্কে এ সব পর্নো ভিডিও লুকিয়ে রাখা হয়।

অভিযোগ রয়েছে, ফেনী মডেল থানার একশ গজের মধ্যে রাজাঝি দীঘির পাড়েও মিলছে এগুলো। মডেল থানার বিপরীতে মার্কেটগুলোতে পাওয়া যাচ্ছে। মহিপাল প্লাজা, কালীবাড়ী মন্দির মার্কেট, সমবায় সুপার মার্কেট, তমিজিয়া শপিং কমপ্লেক্স, রাবি শপিং কমপেক্স, রোকেয়া শপিং সেন্টার, তাকিয়া রোড, শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতানে মোবাইল ফোনের দোকান পর্নো চিত্র বিকিকিনির স্পট।

মাত্র ৪০-৫০ টাকায় মানুষের হাতে তুলে দেওয়া হয় পর্নো সিডি। মেমরি কার্ডে দিতে নেওয়া হয় ২০ টাকা।

ছাত্র, শ্রমিক থেকে শুরু করে সব বয়সের লোকদের ভিড় থাকে এখানে। উঠতি বয়সের মেয়েরাও আসে এসব দোকানে। মোবাইল, টেলিফোন সেট বিক্রির আড়ালে দোকানিরা পর্নো ছবি বিক্রি করে। গান ও ছায়াছবি বিক্রির আড়ালে পর্নো সিডি বিক্রি হয়।

জানতে চাইলে ফেনী মডেল থানার ওসি মো. মাহবুব মোর্শেদ বলেন, কয়েকবার অভিযান চালানো হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে দোকানিরা এ সব সরিয়ে ফেলে। শিগগিরই আবার অভিযান পরিচালনা করা হবে।

জুমবাংলানিউজ/এসএস