জাতীয় মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

ফরহাদ মজহার ১৬ কোটি মানুষের কাছে অপরাধী: গোলাম মোর্তোজা

গোলাম মোর্তোজা : ফরহাদ মজহার নিজে যদি এত বড় অপহরণের নাটকটি সাজিয়ে থাকেন, তা আসলে কত বড় অপরাধ? নাটক করে থাকলে তিনি ষোলো কোটি মানুষের কাছে অপরাধী। আমরা যারা তাকে উদ্ধারের দাবিতে অপহরণ করার প্রতিবাদে সোচ্চার হয়েছিলাম, তাদের সঙ্গে তিনি বড় মাপের অপরাধ করেছেন। গত কয়েক বছরে সারা দেশ থেকে কয়েক’শ মানুষ ‘অপহৃত’ ‘গুম’ হয়েছেন। ফরহাদ মজহার সবচেয়ে বড় অপরাধ করেছেন এসব ‘অপহরণ’ ‘গুম’ হওয়া মানুষ ও তার পরিবারের সদস্যদের সঙ্গে।

অপহরণের দায়ে অভিযুক্তরা সবসময় যা বলেন, এখন তা উদাহরণ দিয়ে বলবেন যে, এসব অভিযোগ সত্যি নয়। ফরহাদ মজহার যেভাবে নাটক করেছেন, অনেকেই সরকারকে বিপদে ফেলার জন্যে ‘অপহরণ’ হয়েছেন বলে প্রচার করছেন। ফরহাদ মজহার একই সঙ্গে বড় মাপের অনেকগুলো অপরাধ করেছেন।

ফরহাদ মজহারে বয়স ৭০ বছর। তিনি সিনিয়র সিটিজেন। কবি-লেখক। তার প্রতি অবশ্যই কোনো অন্যায় করা যাবে না। পুরো বিষয়টির সঠিক তদন্ত হওয়া দরকার। তদন্তে ফরহাদ মজহার দোষী প্রমাণিত হলে, বয়স-বুদ্ধিজীবী, কবি- লেখক কোনো পরিচয়ই গুরুত্ব পাওয়া উচিত নয়। একমাত্র গুরুত্ব পাওয়া উচিত ‘অপরাধ’। অবশ্যই দেশের প্রচলিত আইনে তার শাস্তি নিশ্চিত করতে হবে।

আইজিপি বলেছেন, ফরহাদ মজহার যদি পুলিশের তদন্ত চ্যালেঞ্জ করে, তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এটা কেমন কথা? ফরহাদ মজহার এখন যে চুপ থাকার নীতি নিয়েছেন, সেভাবেই যদি থাকেন তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন না? এটা তো আইনের ভাষা নয়।

আবারও বলছি, ফরহাদ মজহারের প্রতি অবশ্যই কোনো অন্যায় করা যাবে না। তদন্ত হতে হবে সচ্ছভাবে। দোষী বা অপরাধী প্রমাণিত হলে, অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে। উল্লেখ্য, (সাপ্তাহিক’ বর্তমান সংখ্যার প্রকাশিত লেখার কিছু অংশ)

সিনিয়র সাংবাদিক গোলাম মোর্তোজার ফেসবুক স্ট্যাটাস।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন