গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

প্রেসিডেন্ট পদক পেলেন আখতারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বীরত্ব ও সাহসিকতার জন্য ২০১৬ সালের বাংলাদেশ প্রেসিডেন্ট পদক পেলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গাজীপুরের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান।

রোববার দুপুরে ঢাকার মিরপুরস্থ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ট্রেনিং কমপ্লেক্সে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের (১৮-২১ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল তার হাতে পদক তুলে দেন।

পদক বিতরণ অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোস্তফা কামাল উদ্দিন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক আলী আহমেদ খান, র‌্যাবের মহাপরিচালক মো. বেনজীর আহমদসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান ১৯৬৯ সালে কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে ফায়ার সার্ভিসে স্টেশন অফিসার পদে যোগ দেন। তিনি অগ্নিনির্বাপণ ও দুর্যোগ মোকাবিলায় দেশ-বিদেশে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

জানা গেছে, ২০১৫সালে গাজীপুরের কোণাবাড়ি এলাকার কাদের কমপেক্ট স্পিনিং মিল, ২০১৩সালে সাভারের রানা প্লাজা, শ্রীপুর উপজেলার আসওয়াদ কমম্পোজিট মিলস লিমিটেড ও গাজীপুরের কোনাবাড়ি এলাকার স্ট্যান্ডার্ড গ্রুপের কারখানা, ২০১০সালে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকার ওয়াল্টন হাইটেক ইন্ডাস্টিজ লিমিটেডে আগুন নির্বাপনে এবং ২০০৪ সালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকের সামনে বোমা বহনকারীর বোমা নিষ্ক্রিয়করণে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ অবদানের জন্য।

অনুষ্ঠানে আখতারুজ্জামানসহ ১০ জনকে প্রেসিডেন্ট পদক প্রদান ছাড়াও ৪৮ জনকে বিভিন্ন পদক দেওয়া হয়।

 

Add Comment

Click here to post a comment