জাতীয়

প্রিয়া ইস্যুতে বি. চৌধুরী: বক্তব্যের ভিত্তি অসত্য

জুমবাংলা ডেস্ক : যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, কেউ কেউ বিদেশে গিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করছে, কিন্তু তাদের বক্তব্যের ভিত্তি অসত্য। সম্প্রতি সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তার স্ত্রী আমেরিকায় গিয়ে যে বক্তব্য রেখেছেন তা কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।

শনিবার (২৭ জুলাই) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ পিপলস্ পার্টির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তবে তিনি কারো নাম উল্লেখ্য করেননি।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা অভিযোগ করে বলেন, বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান উধাও হয়ে গেছেন। তিনি এ ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্পের সাহায্য চান।

পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা লাগার গুজব প্রসঙ্গে বি. চৌধুরী বলেন, পদ্মা সেতু বন্ধ করার জন্য ষড়যন্ত্রকারীরা মানুষের মাথা লাগার গুজব ছড়াচ্ছে। মূলত রাজনৈতিক উদ্দেশ্যে এই গুজব ছড়ানো হচ্ছে।

তিনি বলেন, সামাজিক অস্থিরতা ও অপরাধ বেড়ে যাওয়ার পিছনেও রাজনৈতিক উদ্দেশ্য আছে। যেসব রাজনৈতিক দল এই পরিকল্পনার সঙ্গে জড়িত তাদের দেশপ্রেম নেই।

বি. চৌধুরী বলেন, ঘরে-বাইরে, গাড়িতে সব জায়গাতে ভয় এটা দূর করতে হবে। আমরা শান্তির রাজনীতি সুখের রাজনীতি চাই। আমাদের দেশকে শান্তি-সুখের বাংলাদেশে পরিণত করতে হবে। ইতিমধ্যে আমাদের উন্নয়ন এবং অর্থনৈতিক অগ্রগতি বিশ্বকে চমৎকৃত করেছে। আশাকরছি আমাদের উদার গণতন্ত্র এবং সহনশীলতার রাজনীতির স্বপক্ষে এমনিভাবে এগিয়ে যেতে পারলে পৃথিবীতে একটি দৃষ্টান্ত হবে।

বিপিপির সভাপতি বাবুল সরদার চাখারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, বাংলাদেশ গণসংস্কৃতি দলের সভাপতি সরদার শামস আল মামুন (চাষী মামুন), বিকল্পধারার সহ সভাপতি এনায়েত কবীর প্রমুখ।

জুমবাংলা/এসএম/