আজকের চাকরী & শিক্ষা

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১৬৫ পদে বিশাল নিয়োগ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১৬টি পদে মোট ১৬৫ জন বাংলাদেশি নাগরিককে নিয়োগ দেওয়া হবে। নিয়োগের জন্য বিস্তারিত দেওয়া হল-

নিয়োগের পদ
সহকারী পরিচালক পদে ১৫ জন, টেলিফোন ইঞ্জিনিয়ার পদে একজন, ফিল্ড অফিসার পদে ১৫ জন, রেডিও টেকনিশিয়ান পদে একজন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ছয়জন, কম্পিউটার অপারেটর পদে একজন, জুনিয়র ফিল্ড অফিসার পদে ২০ জন, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে সাতজন, ওয়্যারলেস অপারেটর পদে ১২ জন, অফিস অ্যাসিস্ট্যান্ট পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পাঁচজন, মোটর মেকানিক পদে একজন, গাড়িচালক পদে পাঁচজন, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে একজন, ওয়াচার কনস্টেবল পদে ৬০ জন এবং অফিস সহায়ক পদে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদের জন্য অভিজ্ঞতা চাওয়া হয়েছে। সহকারী পরিচালক, টেলিফোন ইঞ্জিনিয়ার, ফিল্ড অফিসার ও গাড়িচালক পদে দেশের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। অন্যান্য পদগুলোতে আবেদনের সুযোগ পাবেন বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলাগুলোর প্রার্থীরা।

বেতন
নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সরকারি বেতন ক্রম-২০১৫ অনুযায়ী আট হাজার ২৫০ টাকা থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত।

বয়স
প্রার্থীর বয়স ২০১৬ সালের ৩১ ডিসেম্বর অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট ‘nsi.teletalk.com.bd’-এর মাধ্যমে অনলাইনে নিবন্ধন করে আবেদন করতে পারবেন। পরবর্তীতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী টেলিটক প্রি-পেইড সংযোগের মাধ্যমে ফি জমা দিতে হবে। এ ছাড়া আগামী ২৩ ডিসেম্বর, ২০১৬ থেকে ৩০ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত আবেদন করার সুযোগ পাওয়া যাবে।

বিস্তারিত জানতে দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ১৫ ডিসেম্বর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন-

ভিডিও নিউজ : পৃথিবীর বিশাল ১০ টি হেলিকপ্টারের কর্মদক্ষতা দেখলে আপনার চোখ কপালে উঠবে (ভিডিও)

জুমবাংলানিউজ/এসওআর



Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.