জাতীয় বিভাগীয় সংবাদ

প্রধানমন্ত্রীর আশ্বাসে ঘরে ফিরলেন চাঁদের কণা

জুমবাংলা ডেস্ক: শারীরিক প্রতিবন্ধী চাঁদের কণাকে একটি সরকারি চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকালে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তাকে ফোন করে এ আশ্বাসের কথা জানান। এর পরপরই অনশন ছেড়ে বাড়ি ফিরে গেছেন প্রতিবন্ধী চাঁদের কণা।

চাকরি পেতে গত বুধবার (২৬ জুন) থেকে রাজধানীর প্রেসক্লাবের সামনে আমরণ অনশনে বসেছিলেন সিরাজগঞ্জের চাঁদের কণা। ওই দিনই কয়েকটি গণমাধ্যম বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

চাঁদের কণা বলেন, আমি কৃতজ্ঞ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। তিনি আশ্বস্ত করেছেন, যোগ্যতা অনুযায়ী সমাজসেবা অধিদপ্তরে আমার চাকরির ব্যবস্থা করা হবে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আমার সঙ্গে কথা বলেন।

অনশনের বিষয়টি সবার সামনে তুলে ধরায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে চাঁদের কণা বলেন, আমি অনশন ভেঙে বাড়ি ফিরে যাচ্ছি।

প্রসঙ্গত, ৯ মাস বয়সে পোলিওতে আক্রান্ত হয়ে চাঁদের কণার পা দুটির কার্যক্ষমতা হারায়। হাতের ওপর ভর দিয়ে চলাফেরা করেন তিনি। এভাবেই ঢাকার ইডেন কলেজ থেকে ২০১৩ সালে প্রথম শ্রেণি পেয়ে মাস্টার্স শেষ করেন।