বিনোদন

প্রথম দিনে কেমন করলো ‘কেসারি’?

হোলি উৎসব উপলক্ষে বৃহস্পতিবার (২১ মার্চ) মুক্তি পায় অক্ষয় কুমার অভিনীত ‘কেসারি’ সিনেমা। মুক্তির প্রথম দিনে ছবিটি প্রত্যাশা অনুযায়ী ব্যবসা করেছে। বলিউড বক্স অফিসের তথ্যমতে, প্রথম দিনে ছবিটি ২১ কোটি রুপি আয় করেছে।

ভারতে ছবিটি ৩৬০০টি এবং ভারতের বাইরে ৬০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তবে ভারতের বাজারে ছবির চাহিদা ছিল বেশি। হোলি উৎসব উপলক্ষে সকালের শো বন্ধ ছিল মাল্টিপ্লেক্সগুলোতে। তবে বিকালের শোতে মানুষ হুমড়ি খেয়ে পড়েছে ‘কেসারি’ দেখতে।

ভারতীয় ইতিহাসে সবচেয়ে দুঃসাহসী যুদ্ধের মধ্যে অন্যতম একটি সারাগারহি যুদ্ধ। যেটি সংগটিত হয় ১৮৯৭ সালে। তখন ব্রিটিশদের ঔপনিবেশিক শাসনের আওতায় চলে এসেছে সারা ভারত। ব্রিটিশ সৈন্যরা তখন আফগানিস্তান দখলে নেয়ার চেষ্টা শুরু করেছে।

উত্তর-পশ্চিম সীমান্ত প্রদেশে সারাগারহি দুর্গটি ছিল বেশ দুর্ভেদ্য এবং দুর্গম এলাকায়। ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনী থেকে সৃষ্ট শিখ রেজিমেন্টটি তখন সবার মনোযোগ আকর্ষণ করেছে তাদের কর্তব্যপরায়ণতা ও অসীম সাহসিকতার কারণে।

শিখ রেজিমেন্টের ইশার সিং ব্রিটিশ সেনাবাহিনীতে বিদ্রোহী রাগী সৈন্য হিসেবে পরিচিত। ইশার সিং তার ব্রিটিশ সেনা অফিসারদের অন্যায় নির্দেশ অমান্য করতেও দ্বিধা করে না। তখন মাত্র ২১ জন শিখ সৈন্য নিয়ে ইশার তার সারাগারহি দুর্গ রক্ষা করার জন্য দশ হাজার আফগান সৈন্যের মোকাবেলা করেছিলেন।

এই ঐতিহাসিক ঘটনা নিয়ে ছবিটি নির্মাণ করেছেন অনুরাগ সিং। এটি প্রযোজনা করেছেন করণ জোহর। ছবিতে ইশার সিং চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এছাড়া আছেন পরিনীতি চোপড়া।

জুমবাংলানিউজ/ জিএলজি