খেলা-ধুলা

পেসারদের নিয়ে ওয়ালশের বিশেষ ক্যাম্প

কোর্টনি ওয়ালশের অধীনে শুরু হচ্ছে ১০ দিনের বিশেষ পেস-বোলিং ক্যাম্প। পাইপলাইন সমৃদ্ধ করতে এই ক্যাম্পে সুযোগ দেওয়া হবে জাতীয় দলের বাইরে থাকা তরুণ পেস বোলারদেরও। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন ২-৩ দিনের মধ্যেই শুরু হবে ক্যাম্প।

২০১৬ সালের সেপ্টেম্বর থেকে বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্ব নেন ক্যারিবিয়ান কিংবদন্তি সাবেক ফাস্ট বোলার ওয়ালশ। তার দায়িত্বের মেয়াদ ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। সঙ্গে তরুণদেরও সাহায্য করবেন। জাতীয় দলের পেস বোলারদের আরও শানিত করা ও তরুণ প্রতিভাদের ভবিষ্যতের জন্য তৈরি করতে চায় বিসিবি। এজন্যই ক্যাম্পের আয়োজন।

রোববার মিরপুরে আকরাম বললেন, ‘ক্যাম্পে সবাই থাকবে। দলের সেরা পেস বোলাররা থাকবে। এছাড়া যাদের ভবিষ্যতে খেলার সম্ভাবনা আছে তাদের নিয়েই পেস বোলিং ক্যাম্পটা শুরু হবে। আগামী ২-৩ দিনের মধ্যেই শুরু হবে। তবে কারা কারা থাকছে আমরা সভা করে তা ঠিক করব।’

বিসিবি সূত্রে জানা গেছে ক্যাম্পে থাকবেন ১৫ পেসার। পেস বোলারদের একটি প্রাথমিক তালিকাও তৈরি করেছেন নির্বাচকরা। ওয়ালশ ঢাকায় ফিরে চূড়ান্ত করবেন তালিকা। যেখানে থাকতে পারেন বিসিবির হাই-পারফরম্যান্স (এইচপি) দলের কয়েকজন পেসারও। অস্ট্রেলিয়া সফর শেষে সোমবার রাত ৯ টায় দেশে ফিরছে এইচপি দল।

ওয়ালশ ঢাকায় ফিরলেই শুরু হবে ক্যাম্প। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে ইংল্যান্ড থেকেই জাতীয় দলের কোচিং স্টাফরা ছুটিতে চলে গিয়েছিলেন। ওয়ালশের ফেরার কথা ছিল ২০ জুলাই। কিন্তু পেসারদের ক্যাম্পের জন্য আগেই চলে আসছেন তিনি।

১০ জুলাই থেকে স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়নের অধীনে মিরপুরে চলছে ফিটনেস ক্যাম্প। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ ও সাউথ আফ্রিকা সফরের আগে ফিটনেস বাড়িয়ে নিতে কাজ করছেন ক্রিকেটারররা। কেউ কেউ নিজ উদ্যোগে ব্যাটিং-বোলিং শুরু করছেন। তবে দলীয় স্কিল অনুশীলন শুরু হবে হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহে দেশে ফিরলে। ২৮ জুলাই ফেরার কথা তার।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন