বিনোদন

পুরুষেরা যে কারণে সাবেক প্রেমিকার প্রতি এত আবেগগন হন?

ঘুমের দেশে নানা স্বপ্নের আনাগোনা।  কেন আমরা স্বপ্ন দেখি, তার কারণ যাই হোক না কেন, স্বপ্ন যে আমরা সবাই দেখি তা তো অস্বীকার করার কোনও জায়গাই নেই।  আর মাঝে মাঝে এমন অনেক স্বপ্ন আমরা দেখি, যা আমাদের চমকে দেয়।

যেমন ধরুন, প্রাক্তন প্রেমিকা বা প্রেমিকের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন কিংবা ধরুন নেহাতই অচেনা-অজানা মানুষের সঙ্গে রতিক্রিয়ায় মেতে ওঠার স্বপ্ন! কোনও না কোনও সময় এইরকম অদ্ভুত কিছু স্বপ্ন হয়তো আপনিও দেখেছেন।

আর সেই স্বপ্ন দেখার পর মাঝ-রাতে

 

ঘুম ভেঙে গিয়েছে কিংবা সকালে উঠে দৈনন্দিন কাজের ব্যস্ততায় স্বপ্নটাকে ভুলে যেতে চেয়েছেন।  কিন্তু, কখনও ভেবে দেখেছেন, কেন আমাদের মনে এই স্বপ্নগুলি উঁকি দেয়? জেনে নিন এখনি-

ধর্ষণের স্বপ্ন: স্বপ্ন যে সবসময় সুখের হয়, এমন নয়।  অনেক স্বপ্ন আবার আমাদের আতঙ্কিত করে তোলে।  যেমন ধরুন ধর্ষণের স্বপ্ন।  ব্যক্তিজীবনে আপনি হয়ত ধর্ষণে্র মতো কোনও অপরাধের শিকার হননি, কিন্তু বারবার ধর্ষিত হওয়ার স্বপ্ন দেখছেন।  তাহলে বুঝতে হবে, আপনার জীবনে যা কিছু ঘটছে, তার ওপর থেকে আপনার কোনও নিয়ন্ত্রণ নেই।  আর তা থেকে আপনার মনে গভীরে কোথাও নিরাপত্তাহীনতার জন্ম হয়েছে।

অচেনা মানুষের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন: প্রখ্যাত মনোবিদ কার্ল ইয়ুংয়ের মতবাদ বলে, প্রত্যেক পুরুষের মধ্যে যেমন নারীর শক্তি থাকে, তেমনি প্রত্যেক নারীর মধ্যেও কোথায় একজন পুরুষ লুকিয়ে থাকে।  ধরুন, আপনি যদি মহিলা হন এবং স্বপ্নে দেখেন, কোনও দুর্বল পুরুষের সঙ্গে আপনি রতিক্রিয়ায় মেতে উঠেছেন, তাহলে বুঝতে হবে, আপনার চরিত্রের পুরুষোচিত ভাবটি বেশ দুর্বল।  আবার স্বপ্নে যদি আপনি কোনও ব্যক্তিত্বপূর্ণ পুরুষের সঙ্গে রতিক্রিয়ায় মেতে ওঠেন, তাহলে আপনার চরিত্রে পুরুষোচিত ও মহিলাসুলভ ভাবের সঠিক সংমিশ্রণ রয়েছে এবং আগামীদিনে আপনার চরিত্রের আরও বিকাশ ঘটবে।

অবয়বহীন কোনও অচেনা মানুষের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন: অনেক সময় আমাদের স্বপ্নে অনেক অবয়বহীন মানুষ ভিড় করে।  তাদের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখে হয়তো আপনি চমকে ওঠেন।  যদি আপনার সঙ্গে এমনটা হয়ে থাকে, তাহলে বুঝতে হবে জীবন সম্পর্কে আপনার ধারনা স্পষ্ট নয়।  বরং জীবনটাকে আপনি আরও ভালো করে বুঝতে চাইছেন।

প্রাক্তন প্রেমিক প্রেমিকার সঙ্গে যৌন মিলনের স্বপ্ন: এমন স্বপ্ন বোধহয় আমরা সবচেয়ে বেশি দেখি।  অনেকেই ভাবেন, প্রাক্তন প্রেমিকা ও প্রেমিকা সঙ্গে যৌনমিলনের স্বপ্ন মানুষ তখনই দেখে, যখন সে তাঁর প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার কথা বেশি ভাবে।  আর তার মানেই সে তাঁর বর্তমান সম্পর্কে খুশি নয়।  বাস্তবে ব্যাপারটা কিন্তু একেবারেই তেমন নয়।  প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখার অর্থ হল, প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা আপনার জীবনে যে ভুমিকা পালন করত, সেই ভূমিকায় আপনি, আপনার বর্তমান প্রেমিক বা প্রেমিকাকে দেখতে চাইছেন।

সমলিঙ্গের কারও সঙ্গে যৌনমিলনের স্বপ্ন: আপনি ব্যক্তিজীবনে সমকামিতা বা উভকামী নন, বরং সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌন সম্পর্কে আপনি তৃপ্ত।  কিন্ত তাও সমলিঙ্গের কারও সঙ্গে্ যৌনমিলনের স্বপ্ন আপনার মনে ভিড় করছে।  তার মানে আপনি ওই ব্যক্তির কোনও বিশেষ গুণ আপনার ভালো লেগেছে।  সেই গুণটি নিজের করে নিতে চাইছেন।

আপনি যাঁকে ঘৃণা করেন, তার সঙ্গে্ যৌনমিলনের স্বপ্ন: বাস্তবে আপনি কাউকে প্রচন্ড ঘৃণা করেন, অথচ সেই ব্যক্তির সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখছেন।  তাহলে বুঝতে হবে, মনের অবচেতনে কোথাও আপনি সেই ব্যক্তির সঙ্গে ঝামেলা মিটিয়ে নিতে চাইছেন কিংবা হয়তো নিজের অজান্তেই সেই ব্যক্তির কোনও কিছুকে হিংসা করছেন।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন