অর্থনীতি-ব্যবসা

পুজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এই দিন শুরু থেকেই বাড়তে থাকে সূচক।

মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৫ কোটি টাকা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৩০২ কোটি ৪৬ লাখ টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৩ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৭২ এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮০৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টি, কমেছে ১০২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৫ কোটি ৮৫ লাখ ৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯ হাজার ২৫৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৩৫ কোটি ৩৬ লাখ ১৯ হাজার টাকা।

ভিডিও নিউজ : আইপিএল মাতানো দ্যা ফিজের চোখ ধাঁধানো উইকেট গুলা দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment