খেলাধুলা ফুটবল

পিটারসেনের সমালোচনায় মরগানের উপযুক্ত জবাব

ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক : ব্যর্থ হলে স্বভাবতই হজম করতে হবে সমালোচনা। যে ইংল্যান্ডকে দলটির দুই ম্যাচ আগে ট্রফি দিয়ে দিতে বলেছিলেন কেভিন পিটারসেন, এবার তিনিই বদলেছেন সুর। আর পিটারসেনের সমালোচনা শুনে উপহাসমূলক জবাব দিয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

শ্রীলঙ্কার কাছে হারা স্বাগতিকরা মঙ্গলবার (২৫ জুন) হেরেছে অস্ট্রেলিয়ার কাছেও। তাতে সেমিফাইনালের লক্ষ্যে লেগেছে বড় ধাক্কা। পিটারসেন মনে করছেন, এই পরাজয়ে ইংল্যান্ড সামনের দিনগুলোতে বড় ধরনের বিপদে পড়বে, যা ইঙ্গিত করছে বিশ্বকাপ স্বপ্ন ধূলিসাৎ হওয়াই।

পিটারসেন মূলত ক্ষেপেছেন মরগানের উপর। ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ততক্ষণে দুই উইকেট হারানো ইংল্যান্ডের হয়ে ব্যাট করছিলেন মরগান। ধারাল বোলিং দিয়ে স্টার্ক মরগানকে নিজের প্রথম বল ডেলিভারি করেন। বিলাসী শট খেলে বলকে স্কয়ার লেগে উড়িয়ে মারতে চেয়েছিলেন মরগান।

তবে ব্যাটে-বলে সংযোগ সময়মত না হওয়ায় বল পাড়ি জমায় থার্ড ম্যান অঞ্চলে থাকা প্যাট কামিন্সের হাতে।

তা দেখে পিটারসেনের ভাষ্য-

‘স্টার্ক যখন তাকে প্রথম বলটি করছে, ইংলিশ অধিনায়ক বলকে স্কয়ার লেগে মারতে চাইছেন। আমার মনে হচ্ছে, ইংল্যান্ড আগামী সপ্তাহ বা আরও কিছুদিন কিছু সমস্যার মুখোমুখি হতে পারে। যদিও আশা রাখি তা হবে না। তবে আমি কখনো কোনো অধিনায়ককে দেখিনি যে এমন দুর্বলতা প্রকাশ করে।’

কয়েক দিন আগে ইংল্যান্ডকে বিশ্বকাপ তুলে দেওয়ার দাবি জানান পিটারসেনের এমন সমালোচনা সংবাদ সম্মেলনে জানান হয় মরগানকে। তা শুনে তিনি দিয়েছেন উপহাসমূলক জবাব।

মরগান স্টার্ককে ভয় পাচ্ছিলেন- পিটারসেনের এমন অভিমত শুনে মরগান বলেন, ‘সত্যি? চমৎকার। তবে আমি মোটেও এমনটি মনে করি না।’

ইংল্যান্ডের এই পরাজয়ে পিটারসেন রয়েছেন চরম অস্বস্তিতে। খেলা চলাকালে তিনি প্রেডিকশন জানিয়েছিলেন- তার সাবেক দল ম্যাচটি জিতবে ৫ উইকেটের ব্যবধানে। কিন্তু উল্টো হেরেছে ৬৪ রানের বিশাল ব্যবধান রেখে। ইংল্যান্ড হেরে যাওয়ায় তাকেও সজম করতে হচ্ছে সমালোচনা।

জুমবাংলানিউজ/এসএস