বিজ্ঞান ও প্রযুক্তি

পানির দামে ৬ জিবি র‍্যামের ফোন!


জুমবাংলা ডেস্ক: রেডমি-সেভেন ও স্যামসাং গ্যালাক্সি এম-টুয়েন্টির সাথে প্রতিযোগিতায় ভারতে লঞ্চ হল ইনফিনিক্স হট-সেভেন প্রো। এই ফোনে রয়েছে ছয় জিবি র‍্যাম। এই প্রথম ১৩ হাজার টাকার নিচে কোনো ফোনে ৬ জিবি র‍্যাম থাকছে। হট-সেভেন প্রো এর সামনে ও পিছনে থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এর সাথেই থাকছে ৪ হাজার এমএএইচ ব্যাটারি আর মেটাল ইউনিবডি ডিজাইন। আগামী ১৭ জুন ভারতে বিক্রি শুরু হবে এই স্মার্টফোন।

ইনফিনিক্স হট-সেভেন প্রো এর দাম:
৬ জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজে ইনফিনিক্স হট-সেভেন প্রো এর দাম ১২ হাজার একশ টাকা। মিডনাইট ব্ল্যাক আর অ্যাকোয়া ব্লু রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। শুধুমাত্র ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে ইনফিনিক্স হট-সেভেন প্রো।

ইনফিনিক্স হট-সেভেন প্রো স্পেসিফিকেশন:
ডুয়াল সিম ইনফিনিক্স হট-সেভেন প্রোতে থাকছে একটি ৬ দশমিক ১৯ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ফোনে রয়েছে ৬ জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজ। হট-সেভেন প্রো এর সামনে ও পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। ফোনের পিছনে ডুয়াল ক্যামেরায় থাকছে ১৩ মেগাপিক্সেল প্লাস ২ মেগাপিক্সেল সেন্সর। ফোনের সামনের ডুয়াল ক্যামেরাতেও থাকছে ১৩ মেগাপিক্সেল প্লাস ২ মেগাপিক্সেল সেন্সর। দু’টি ক্যামেরাতের থাকছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। ইনফিনিক্স হট-সেভেন প্রো ফোনে থাকছে একটি ৪ হাজার এমএএইচ ব্যাটারি। এই ফোনটি ৭ দশমিক মিলিমিটার চওড়া। ফোনের ডিসপ্লের উপরে থাকছে একটি নচ।

ইনফিনিক্স এর সিইও অনিশ কাপুর জানিয়েছেন, হট-সেভেন প্রো এর হাত ধরে স্টাই ও পারফর্মেন্সের এক দুর্দান্ত সমন্বয় খুঁজে পেয়েছি আমরা। আশা করছি সঠিক দামে তরুণ প্রজন্মের মন জিতবে এই ফোন।

জুমবাংলানিউজ/এসএম