খেলা-ধুলা

পাকিস্তানের ক্রিকেটে ফের স্পট-ফিক্সিংয়ের কালো ছায়া

পাকিস্তানের ক্রিকেটে ফের স্পট-ফিক্সিংয়ের কালো ছায়া। এবার অভিযোগের তীর অভিজ্ঞ পেসার মোহাম্মদ সামি ও ব্যাটসম্যান উমর আকমলের দিকে। পিসিবি সূত্রে খবর, দুর্নীতি দমন করার জন্য তিন সদস্যের যে ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে, সেই ট্রাইব্যুনালে সাক্ষ্য দেয়ার সময় আকমল ও সামির বিরুদ্ধে স্পট-ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ করেছেন ব্রিটেনের তদন্তকারীরা। তারা বলেছেন, মোহাম্মদ ইউসুফ নামে এক বুকি বারবার এই দুই ক্রিকেটারের নাম উল্লেখ করেছে। এই অভিযোগের তদন্ত করা হবে বলে জানিয়েছে পিসিবি।

পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এখনই অভিযুক্ত দুই ক্রিকেটারকে নোটিশ পাঠানো হচ্ছে না। আগে তাদের বিরুদ্ধে স্পট-ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ খতিয়ে দেখা হবে, তারপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা ভাবা হবে।

ফিটনেস টেস্টে পাশ না করায় পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফর এবং চ্যাম্পিয়ন্স ট্রফির দলে সুযোগ পাননি আকমল। গত বছরের মার্চে মোহালিতে টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের পর আর পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পাননি সামি। তবে এই দুই ক্রিকেটারই বিভিন্ন দেশে টি-২০ লিগ খেলছেন। তারা পাকিস্তান সুপার লিগেও খেলেছেন।

আকমল এই মুহূর্তে লন্ডনে রয়েছেন। পিসিবি-র হাই পারফরম্যান্স শিবিরে যোগ না দিয়ে তিনি কাউকে কিছু না জানিয়েই হাঁটুর চোটের চিকিৎসার জন্য লন্ডনে চলে গিয়েছেন। সামি অবশ্য করাচিতে আছেন।

এদিকে বেশ কয়েকজন পাক ক্রিকেটার দেশের বাইরেও খেলছেন। তাই সেখানেও স্পট-ফিক্সিং হয়েছে কি না, তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন