অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

পর্তুগাল ও আইসল্যান্ডসহ ছয় দেশকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

জুমবাংলা ডেস্ক: মালি, নামিবিয়া, সাইপ্রাস, বেলারুশ, পর্তুগাল ও আইসল্যান্ডকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। খবর ইউএনবি’র।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন উল্লেখিত দেশগুলোর দূতদের এ আহ্বান জানিয়ে বলেন, বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে।

বাংলাদেশে বিশেষ করে কৃষি ভিত্তিক খাতগুলো বিনিয়োগের জন্য সম্ভাবনাময় উল্লেখ করে ড. মোমেন বলেন, বাংলাদেশে খাদ্য শস্য উৎপাদন করে এখন উদ্বৃত্ত থাকছে।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয় পেশ করার পর ওই ছয় দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রীর সংসদের দপ্তরে ড. মোমেনের সাথে সাক্ষাৎ করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য উন্নয়ন অর্জনসমূহ রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণকে সংক্ষিপ্তভাবে ব্রিফ করেন।

তিনি দূতদের জানান, বাংলাদেশ আগে অর্থনৈতিকভাবে সবচেয়ে দুর্বল অর্থনীতির একটি ছিল, কিন্তু এখন আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের উন্নয়ন প্রশংসাযোগ্য।

এছাড়াও বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশের নানা অর্জনের ওপর আলোকপাত করে ড. মোমেন দারিদ্র্য দূরিকরণে সরকারের সাফল্যের কথা তুলে ধরেন।

জুমবাংলানিউজ/একেএ