চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

পরীর পাহাড় এলাকায় ‘রেড অ্যালার্ট’

[better-ads type='banner' banner='1187323' ]

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: হঠাৎ করেই বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ ঘিরে ফেলে পুরো আদালত ভবন এলাকা। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। চেকপোস্ট বসিয়ে প্রতিটি প্রবেশ পথে আইনজীবী ও বিচার প্রার্থীদের তল্লাশি করা হয়। মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হয় আদালত চত্বরের বিভিন্ন স্থাপনা।

শিথিল করা হয়েছে গাড়ি ও সাধারণ মানুষের চলাচল। গতকাল মঙ্গলবার সকালে হঠাৎ করেই পরীর পাহাড়ের আদালত ভবন এলাকায় জারি করা হয় অঘোষিত রেড অ্যালার্ট। বিভিন্ন মামলায় হাজিরা দিতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ১৮ জঙ্গিকে আদালতে আনা হয়। আর এ কারণেই হঠাৎ করে আদালতের নিরাপত্তা বাড়ানো হয়।

নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা বলেন, আদালতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সকাল থেকে সব যানবাহনে তল্লাশি চালানো হয়। এটি নিয়মিত নিরাপত্তার অংশ বলে জানান তিনি। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, বেশকিছু গুরুত্বপূর্ণ আসামির হাজিরা ছিল। অপ্রীতিকর কোন ঘটনা যাতে না ঘটে সেজন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে।

ঈদের পর আদালত এলাকায় লোক সমাগম বেড়েছে। আর এ সুযোগে নিরাপত্তা জোরদারের মাধ্যমে এক ধরনের মহড়া করা হয়েছে। আদালত ভবনের মতো নগরীর অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনাতেও এ ধরনের মহড়া চলবে বলে জানান তিনি।

জুমবাংলানিউজ/এসএম

জুমবাংলা/এসএম/