জাতীয় বিভাগীয় সংবাদ

পটুয়াখালী পৌরসভার কোটিপতি হিসাবরক্ষক শাহিনের বিরুদ্ধে দুদকের মামলা

পটুয়াখালী প্রতিনিধি: অবৈধ সম্পদ অর্জনের দায়ে পটুয়াখালী পৌরসভার ভারপ্রাপ্ত হিসাবরক্ষক এসএম শাহিনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এসএম শাহিন এবং তার বাড়ি

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পটুয়াখালী দুদক কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. আরিফ হোসেন বাদী হয়ে সদর থানায় এ মামলাটি দায়ের করেন। (মামলা নম্বর : ২০, তারিখ : ১১-০২-২০১৯)।

মামলায় এসএম শাহিনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩ শত ৫০ টাকার অভিযোগ করেছে দুদক।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এসএম শাহিন ও তার স্ত্রী’র নামে পটুয়াখালীর বাড়িসহ স্থাবর অস্থাবর সম্পত্ত্বি জ্ঞাত আয় বর্হিভূত হওয়ায় এ মামলা দায়ের করে দুদক।

অভিযোগে জানা যায়, এসএম শাহিন ও তার স্ত্রী’র নামে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ থাকার প্রেক্ষিতে দুদক তাকে নোটিশ করে। এর পেক্ষিতে গত বছরের ১১ ডিসেম্বর এসএম শাহিন তার সম্পদ বিবরণী দুদকে জমা দেয়। পরে দুদকের অনুসন্ধানে তার দাখিলকৃত সম্পদ বিবরণী মিথ্যা ও ভিত্তিহীন প্রমাণিত হয়।

এ ব্যাপারে শাহিনের সাথে যোগযোগ করে তাকে পাওয়া যায়নি।

মামলা দায়েরের পর বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যে জানা যায়, এসএম শাহিন পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক পদে থেকে র্দীঘদিন ধরে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদ গড়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে পটুয়াখালী পৌরসভার কয়েকটি খাতে দুর্নীতির অভিযোগের তদন্ত চলমান রয়েছে। এ ঘটনায় পৌরবাসী ক্ষুব্ধ হয়ে শহরে তার বিরুদ্ধে লিফলেট বিতরণ করেছেন।

স্থানীয়রা জানান, এসএম শাহিনের সম্পদের পরিমাণ আরও কয়েকগুণ বেশি হবে। এছাড়া তার এ দুর্নীতির সাথে অনেক রাঘব বোয়ালরাও জড়িত রয়েছেন। যা অনুসন্ধানে বেরিয়ে আসতে পারে।

জুমবাংলানিউজ/একেএ