জাতীয়

নুসরাতকে ‘ডটার অব বাংলাদেশ’ ঘোষণা

দুর্বৃত্তদের আগুনে নিহত ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে ‘ডটার অব বাংলাদেশ’ হিসেবে ঘোষণা দিয়েছে অপরাজেয় বাংলাদেশ নামে একটি সংগঠন। এর সভাপতি ফরিদা মনি শহীদুল্লাহ বুধবার রাজধানীতে অনুষ্ঠিত একটি মানববন্ধন থেকে এ ঘোষণা দেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘নুসরাত-তনু কেন হারিয়ে যাচ্ছে অমানবিক রাষ্ট্রযন্ত্রের হাতে’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ ঘোষণা দেন।

মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ধরেন কোনো রাজনীতি নেই, আমরা নারীর সম্ভ্রমের জন্য লড়াই করতে চাই। আমরা কেবল মানুষের স্বাধীনতা ও অধিকারের জন্য লড়াই করতে চাই। নুসরাত আমাদের কাছে সাহসের বাতি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক আরো বলেন, পিবিআইকে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) নুসরাত হত্যার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। পিবিআই তদন্ত করার পর ওই ঘটনার সঙ্গে ওসির প্রমাণ পেয়েছে, কিন্তু সেই ওসি কোথায়? একটা সাইবার ক্রাইম অপরাধে মামলা দিয়েছেন তাও আদালতের নির্দেশে, এটা যথেষ্ট? এই ধরনের অপরাধ যদি বিরোধী দলের নেতাকর্মী করত তাহলে?

সভাপতির বক্তব্যে ফরিদা মনি শহীদুল্লাহ বলেন, আমরা চাইব এবার প্রধানমন্ত্রী অপরাধীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে। একই সঙ্গে আমরা এ মানববন্ধন থেকে ‘নুসরাতকে ডটার অব বাংলাদেশ’ ঘোষণা করছি।

মানববন্ধনে আরো অংশ নেয়, অপরাজেয় বাংলাদেশ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সুকুমার বড়ুয়া প্রমুখ।

জুমবাংলানিউজ/ জিএলজি