জাতীয় বিভাগীয় সংবাদ

নীলফামারীর ছয় উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন যারা

[better-ads type='banner' banner='1187323' ]

নীলফামারী প্রতিনিধি: প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নীলফামারীর ছয়টি উপজেলায় চেয়ারম্যান পদে ২১, ভাইস-চেয়ারম্যান পদে ২৯ ও নারী ভাইস-চেয়ারম্যান পদে ২১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার বিকাল ৫টা পর্যন্ত সদরের প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে এবং অন্যান্য উপজেলার প্রার্থীরা স্ব-স্ব সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন।

নীলফামারী সদর উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন পত্র দাখিল করেন। এরা হলেন, শাহিদ মাহমুদ (আ.লীগ), ফয়েজ আহমেদ (ন্যাশনাল পিপলস পার্টি) ও সাদিক হোসেন নয়ন (স্বতন্ত্র)। পুরুষ-ভাইস চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেন। এরা হলেন, দীপক চক্রবর্তী, মিজানুর রহমান, শাহজামাল, রফিকুল ইসলাম রফিক, শরিফুল ইসলাম রিপন ও আতাউর রহমান বাবু (ন্যাপ)। সংরক্ষিত নারী-ভাইস-চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সান্তনা চক্রবর্তী ও জেসমিন আক্তার সাথী।

ডোমার উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন দাখিল করেন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া (স্বতন্ত্র-আ.লীগ), তোফায়েল আহমেদ (আ.লীগ) ও ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরননবী (স্বতন্ত্র)। ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন তিন জন প্রার্থী। এরা হলেন আব্দুল মালেক, রনজিৎ কুমার রায় ও শাহজাহান সিরাজ স্বপন। সংরক্ষিত নারী ভাইস-চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান সন্ধ্যা রানী, রওশন কানিজ ও দীপা রানী রায়।

ডিমলা উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম (আ. লীগ), মোশারফ হোসেন (জাতীয় পাটি), আব্দুর রহমান (ন্যাপ) ও সোহেল হোসেন (ওয়ার্কার্স পাটি)। ভাইস-চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন নিরেন্দ্র নাথ রায়, আমজাদ হোসেন সরকার, মোফাখারুল ইসলাম পেলব ও সুজয় চন্দ্র রায়। সংরক্ষিত নারী-ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, জাহানারা বেগম ও তাসলি খাতুন।

জলঢাকা উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন দুই জন। এরা হলেন, আনছার আলী মিন্টু (আ. লীগ) ও আব্দুল ওয়াহেদ বাহাদুর (স্বতন্ত্র- আ.লীগ)। ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন চার জন। এরা হলেন মশিউর রহমান, গোলাম আযম এলিচ, শাহিনুল ইসলাম ও মোমিনুল ইসলাম মঞ্জু। সংরক্ষিত নারী-ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন বর্তমান নারী-ভাইস চেয়ারম্যান রিভা আক্তার ও মনোয়ারা বেগম।

কিশোরীগঞ্জ উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে মোট ছয় প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান রশিদুল ইসলাম (জাতীয় পাটি), জাকীর হোসেন বাবুল (আ. লীগ), বিপ্লব কুমার সরকার দিপু (স্বতন্ত্র-আ.লীগ), আবুল কালাম বারী পাইলট (স্বতন্ত্র-আ. লীগ), আ.ফ.ম রুহুল ইসলাম (স্বতন্ত্র-বিএনপি) ও রশিদুল ইসলাম রশিদ (স্বতন্ত্র-জাপা)। ভাইস-চেয়ারম্যান পদে সাত জন মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, রবিউল ইসলাম, স্বপন কুমার রায়, ইদ্রিস আলী, বাদশা আলমগীর, আশিক আলী, হাফিজুল ইসলাম ও কুদরত ই-খোদা। সংরক্ষিত নারী-ভাইস চেয়ারম্যান পদে সাত জন মনোনয়নপত্র দাখিল করে। এরা হলেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান শিরিনা বেগম, লাইলী বেগম কাদের, মোখলেজা বেগম, রোকসানা বেগম, নাছিমা বেগম, শিল্পী রানী ও শাপলা বেগম।

সৈয়দপুর উপজেলা : এই উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তিন জন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান মোখছেদুল মোমিন (আ.লীগ), জয়নাল আবেদীন (জাপা) ও রুহুল আলম (ওয়ার্কার্স পাটি)। ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন পাঁচ জন। এরা হলেন, আজমল হোসেন, আনোয়ার হোসেন প্রামানিক, সুরত আলী, মনোয়ার হোসেন ও জাহাঙ্গীর সরকার। সংরক্ষিত নারী-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন তিন জন। এরা হলেন বর্তমান ভাইস-চেয়ারম্যান রওনক জাহান রিনু, সানজিদা বেগম লাকী ও মোছা. হাসিনা বেগম।

জুমবাংলানিউজ/একেএ