জাতীয় বিভাগীয় সংবাদ রংপুর

নীলফামারীর উন্নয়ন চিত্র

নীলফামারী প্রতিনিধি: বিগত ১০ বছরে নীলফামারী জেলার উন্নয়ন চিত্র তুলে ধরে সংবাদ সম্মেলন করেছে জেলা তথ্য দপ্তর। মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা তথ্য দপ্তর আয়োজিত সংবাদ সম্মেলনে উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মামুন অর রশিদ।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিগত ১০ বছরে বর্তমান সরকার সারাদেশের মতো নীলফামারী জেলার ছয় উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছে।

এর মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের (এলজিইডি) মাধ্যমে জেলায় নির্মিত হয়েছে ৬৯০ কিলোমিটার পাকা রাস্তা। নির্মিত হয়েছে ১৯ সেতু, ৩৫টি কমিউনিটি ক্লিনিক।

শিক্ষা প্রকৌশল দপ্তরের অধীনে নির্মিত হয়েছে জেলার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ৬১টি আধুনিক বহুতল ভবন ।

এছাড়াও নির্মিত হয়েছে জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৮৯টি নূতন ভবন। বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ২ কোটি ৫৮ লক্ষ ৪ হাজার ৪৩৯টি বই  এবং ১ হাজার ৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রদান করা হয়েছে মাল্টি মিডিয়া।

জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের অধীনে ৬০ কিলোমিটার পানির পাইপ ও ৬ হাজার ৩১২টি পানির উৎস স্থাপন করা হয়েছে। গণপূর্ত বিভাগের অধীনে নির্মিত হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৪টি স্থাপনা।

বাংলাদেশ বিদ্যুাৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে গত অক্টোবর পর্যন্ত জেলার ৬ উপজেলায় ৮০ ভাগ মানুষের বাড়িতে পৌঁচেছে দেওয়া হয়েছে বিদ্যুৎ সুবিধা।

এ সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের  প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জুমবাংলানিউজ/একেএ