খেলাধুলা

‘নির্বাচকদের বলছি, মনটা আরেকটু বড় করুন, পারফর্ম করে ক্রিকেট খেলি, চেহারা দেখিয়ে নয়`

সৈয়দ রাসেলের কথা মনে আছে? না থাকার কোনো কারণ নেই। একটা সময় তিনিই ছিলেন জাতীয় দলের পেস আক্রমণের অন্যতম ভরসা। বাংলাদেশের হয়ে ৬ টেস্ট, ৫২ ওয়ানডে ও ৮ টি-টোয়েন্টি খেলেছেন ৩৩ বছর বয়সী রাসেল। ২০০৭ বিশ্বকাপে দলের সাফল্যে ছিল উল্লেখযোগ্য অবদান। কিন্তু আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগের আগে তিনি বেশ অপমানজনক ঘটনারই শিকার হলেন!

ঢাকা প্রিমিয়ার লিগ উপলক্ষে বৃহস্পতিবার রাতে প্রকাশ করা হয়েছে ড্রাফটের ২২৭ ক্রিকেটারের তালিকা, যেখানে সবশেষ ‘সি’ গ্রেডে রাখা হয়েছে রাসেলকে, যেখানে পারিশ্রমিক সাড়ে ৩ লাখ টাকা। এই জিনিসটাই মানতে পারছেন না রাসেল। তার পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা আরেক পেসার রবিউল ইসলামকেও সর্বশেষ ক্যাটাগরিতে রাখা হয়েছে।

ক্ষুব্ধ রাসেল সোশ্যাল সাইটে লিখেছেন, ‘নির্বাচকদের বলছি, মনটা আরেকটু বড় করুন। টেস্ট খেলা দুজন ক্রিকেটারকে এভাবে অপমান না করলেও পারতেন। আপনারই বলেন শ্রদ্ধা করতে, কিন্তু নিজেরাই শ্রদ্ধা করতে শিখলেন না। রেকর্ড ঘাটুন। পারফর্ম করে ক্রিকেট খেলি, চেহারা দেখিয়ে নয়।’

ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলেন ৬ ম্যাচ খেলেছিলেন দীর্ঘ চোট কাটিয়ে ফেরা রাসেল। পারফর্মেন্স আহামরি না হলেও উইকেট নিয়েছিলেন ৮টি। সর্বশেষ ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৪ উইকেট নিয়েছিলেন ৩৩ রানে। এবারের আসরে ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটার হয়ে তিনি যারপরনাই স্তম্ভিত!