বিনোদন

নিজের টুইটার অ্যাকাউন্টে ‘জগ্গা জাসুস’ ছবির প্রশংসায় পঞ্চমুখ অমিতাভ

‘জগ্গা জাসুস’ রিলিজের প্রথম দিন থেকেই মন জয় করে নিয়েছে সাধারণ দর্শকদের। কেউ রণবীরের প্রশংসায় পঞ্চমুখ, কারও মতে এই ছবি পরিচালক অনুরাগ বসুর সেরা ছবি। এবার এই ছবির প্রশংসা শোনা গেল খোদ অমিতাভ বচ্চনের মুখে। ‘জগ্গা জাসুস’ দেখে রীতিমতো উচ্ছ্বসিত অমিতাভ। নিজের টুইটার অ্যাকাউন্টে এই ছবির প্রশংসায় পঞ্চমুখ তিনি। এই ছবিকে খুবই সৃষ্টিশীল ও আনন্দদায়ক আখ্যা দিয়েছেন তিনি।

অন্যদিকে, অমিতাভের তরফ থেকে এরকম প্রশংসা পেয়ে আপ্লুত অনুরাগ বসু। ৭৪ বছর বয়সী একজন অভিনেতার মধ্যে যে এখনো একটা বাচ্চা লুকিয়ে রয়েছে সেটা ভেবেই অবাক অনুরাগ। নাহলে কোনোভাবেই ‘জগ্গা জাসুস’ পছন্দ হত না বিগ বি-র, এমনটাই টুইট করলেন পরিচালক।

ছবির গল্পে কেন্দ্রীয় চরিত্রে রয়েছে ‘জগ্গা’। ছোট্ট জগ্গার জীবন সংগ্রামের গল্প রয়েছে গোটা চিত্রনাট্যে। নিজের বাবাকে খুঁজতে খুঁজতে জগ্গা হয়ে ওঠে গোয়েন্দা আর সেই খোঁজে শামিল হয় সাংবাদিক শ্রুতি সেনগুপ্তও। জগ্গার চরিত্রে রণবীর কাপুর, শ্রুতির চরিত্রে ক্যাটরিনা ও জগ্গার বাবার চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয় এককথায় অনবদ্য। সমালোচকদের মতে এই ছবির কৃতিত্ব পরিচালক অনুরাগ বসুর। সিনেমাটোগ্রাফি থেকে শুরু করে টাইম স্পেসের খেলায় এই ছবি যেন কমিকের পাতা থেকে উঠে আসা এক গ্রাফিক নভেল। বক্স অফিসে সেভাবে সাড়া না ফেললেও তিনদিনে এই ছবির আয় করেছে প্রায় ৩৩ কোটি টাকা।