বিনোদন

নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী আজ, থাকছে নানা আয়োজন

বিনোদন ডেস্ক : ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে অসংখ্য ভক্তকে শোকের সাগরে ভাসিয়ে, মাত্র ৪৪ বছর বয়সে নায়ক মান্না মৃত্যুবরণ করেন। দেখতে দেখতে ১০ বছর পেরিয়ে গেল বাংলা সিনেমার মেগাস্টার মান্নার মৃত্যুর।

আজ এই তারকার ১১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে রবিবার বাদ মাগরিব উত্তরায় মান্নার বাসভবন ‘কৃতাঞ্জলী’তে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মান্নার স্ত্রী শেলী মান্না বলেন, ‘প্রতিবারই পারিবারিক উদ্যোগে বাসায় মিলাদের আয়োজন করা হয়। এবারেও থাকছে। সবার কাছে মান্নার জন্য দোয়া চাই।’

এদিকে মান্নার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এ তথ্য নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান জানান, মান্নার আত্মার মাগফিরাত কামনায় রোববার সকাল থেকে ১০ জন ইমাম এফডিসির মসজিদে কোরআন খতম করছেন। বিকেলে শিল্পী সমিতির কার্যালয়ে মিলাদ মাহফিল ও গরিব অসহায়দের খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।

১৯৮৪ সালে এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে এসএম আসলাম তালুকদার মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন নায়ক মান্না হয়ে। তার প্রথম আভিনীত ছবি ‘তওবা’ মুক্তি পায় ১৯৮৪ সালে। আমৃত্যু তিনি চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে ছিলেন।

জুমবাংলানিউজ/ এইচ জে