বিনোদন

নায়ক চরিত্রে অভিনয় করতে চান চিকন আলী

১৬৪টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এখনো করে যাচ্ছেন কিন্তু সেভাবে আলোচিত হননি চিকন আলী।
চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঢাকাই ছবিতে নিজের গুরুত্বপূর্ণ অবস্থান তৈরি করতে। এমনকী শুধু কমেডি চরিত্র নয়, নায়ক চরিত্রেও অভিনয় করতে চান এই কমেডি তারকা। তার সাথে কথা বলেছেন মাহতাব হোসেন

২০০০ সালের দিকের ঘটনা থিয়েটারে কাজ করতেন। থিয়েটারের কাজে প্রায়ই কাকরাইল আসতে হতো। কাকরাইলে ফিল্মের বড় বড় ব্যানার দেখে চলচ্চিত্রের দিকে আগ্রহ জন্মে। ২০০৩ সালে ঢাকা থিয়েটারের একটা শো ছিল মহিলা সমিতি মঞ্চে। ওই দিন শো করে কাকরাইলের ফিল্ম পাড়ায় ঢুঁ মারেন। এভাবে দেখা হয়ে যায় এনায়েত করিমের সাথে।

চিকন আলী বলেন, আমি এনায়েত ভাইকে ফিল্মে অভিনয়ের কথা বলি। তিনি বলেন, পরদিন রাতে দেখা করতে। রাত ১১টায় কাকরাইলে এনায়েত ভাইয়ের অফিসে এসে সিঁড়িতে বসে থাকি। তিনি রাত সাড়ে ৩টার সময় আমাকে দেখে অবাক হয়ে যান। আমাকে জিজ্ঞেস করেন এখানে কেন? আমি জানালাম, আমাকে রাতে দেখা করতে বলেছিলেন সে কথা। তিনি পরদিন আমাকে দেখা করতে বলেন। পরদিন একই ঘটনা ঘটে। কিন্তু তিনি আমাকে পরদিনই ক্যামেরার সামনে দাঁড় করিয়ে দেন। ছবির নাম ‘রঙিন চশমা’। ছবিটি পরিচালনা করেন এম বি মানিক।

প্রথম ছবিতে চিকন আলী অভিনয় করেছিলেন মিশার চামচা চরিত্রে। এরপর তার কদর বাড়তে থাকে। একে একে করে ফেলেন ৬৪টি ছবি। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘মনেপ্রাণে আছ তুমি’, ‘যদি বৌ সাজো গো’, ‘তোর কারণে বেঁচে আছি’, ‘পূর্ণদৈর্ঘ প্রেম কাহিনি টু’, ‘হানিমুন’, ‘পোড়ামন’, ‘অনেক সাধের ময়না’।

জন্ম নওগাঁয়, বেড়ে ওঠা বগুড়ায়, পড়াশোনা জয়পুরহাটে আর বেকারত্ব নারায়ণগঞ্জে। ছোটবেলায় চিকন আলীর স্বপ্ন ছিল ডিফেন্সে চাকরি করার। কয়েকবার পরীক্ষাও দিয়েছিলেন। হয়নি। তাই মিশে গেছেন চলচ্চিত্রে। চলচ্চিত্র নিয়ে পরিকল্পনা কি? চিকন আলী জানান, আমাদের মরহুম দিলদার ভাই একটি ছবিতে নায়ক হিসেবে কাজ করেছিলেন। ছবিটি জনপ্রিয় হয়েছিল। আমিও অন্তত একটি ছবিতে নায়ক হিসেবে অভিনয় করতে চাই।

চিকন আলী নাম কীভাবে হলো? এই প্রশ্নের জবাবে চিকন আলী জানান, আমার নাম শামীম খান। ২০০৫ সালে পরিচালক সমিতির এক মিটিং-এ আমাকে জিজ্ঞেস করা হলো আমার নাম কী? আমি বললাম শামীম খান, তারা বলল, ‘ধুর, শামীম খান, আমির খান, সালমান খান এসব চলবে না। একজন বলল ওর নাম ‘হুগনা আলী (শুকনো)। ‘ আসলে আমি তখন একেবারে চিকন ছিলাম। তখন সবাই মিলে চিকন আলী নাম দিয়ে দিল।

শামীম খান ওরফে চিকন আলী আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে দাঁড়াবেন। তিনি বলেন, আমি দপ্তর সম্পাদক পদে নির্বাচন করব। কোনো প্যানেল থেকে যদি না হয় তাহলে স্বতন্ত্র পদে দাঁড়াব।

ভিডিও:জীবনে হয়তোবা অনেক কারখানা দেখেছেন, কিন্তু এই হালাল মুরগীর কারখানা দেখলে আপনার চোখ কপালে উঠবে (ভিডিও)

Add Comment

Click here to post a comment