জাতীয়

নাসিক নির্বাচনে ভোটকেন্দ্র দখল-ছিনতাইয়ের চেষ্টা হলেই গুলি: ডিআইজি

ঢাকা রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে (নাসিক) কে সরকারি দল আর কে বিরোধী দল এটা আমরা দেখব না। নির্বাচনে কেউ ভোটকেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাই বা জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছুড়বে। যদি কোনো পুলিশ সদস্য গুলি না ছোড়ে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে ফতুল্লার মাসদাইর এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিআইজি নুরুজ্জামান বলেন, ফৌজদারি আইনে জনগণের জানমালের নিরাপত্তা ও আত্মরক্ষায় গুলি চালানোর বিধান রয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কেউ ভোটকেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাই বা জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্ন করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছুড়বে।

ডিআইজি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নগরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে নয় হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের চাহিদার অতিরিক্ত এ ফোর্স দেয়ার পরও যদি আরো প্রয়োজন হয় তাহলে আরও ফোর্স দেয়া দেয়া হবে।

এখানে আইনের ব্যত্যয় ঘটানোর সুযোগ নেই মন্তব্য করে তিনি বলেন, পুলিশ সদস্যদের বলা হয়েছে কারও সঙ্গে খারাপ ব্যবহার না করে সবাইকে সম্মান দিয়ে কাজ করার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মইনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন।

Add Comment

Click here to post a comment