জাতীয় সংসদ নির্বাচন ঢাকা রাজনীতি

নাজমুল হুদা কত ভোট পেয়েছেন জানলে আপনার চোখ কপালে উঠবে!

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-১৭ আসন থেকে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যরিস্টার নাজমুল হুদা জামানত হারিয়েছেন।

নির্বাচন কমিশনের ফলাফলে দেখা গেছে, ঢাকা-১৭ আসনে ২ লাখ ৮ হাজার ৬৮৭টি ভোট পড়ে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল ১০ জন। তিনি স্বতন্ত্র থেকে সিংহ মার্কায় নির্বাচনে অংশ নিয়ে ১৬৮ ভোট পেয়েছেন। এখানে ১ লাখ ৬৪ হাজার ৬১০ ভোট পেয়ে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান (চিত্র নায়ক ফারুক) জয়লাভ করেছেন।

সিংহ প্রতীক পাওয়ার পর ব্যারিস্টার নাজমুল হুদা সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি জানি, ঢাকার-১৭ আসনে অনেক জনপ্রিয় প্রার্থী আছেন। তবে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। সিংহ কখনো পরাজিত হয় না। সিংহ যেমন বনের রাজা, আমিও গুলশানের রাজা হতে চাই।’

২০১০ সালের ২১ নভেম্বর (রোববার) সাবেক যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে দলের সব স্তর থেকে বহিষ্কার করে বিএনপির স্থায়ী কমিটি। সে সময় নাজমুল হুদা ছিলেন বিএনপির ১ নম্বর ভাইস চেয়ারম্যান।

২০১২ তিনি ১০ আগস্ট বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) নামে একটি দল গঠন করেন। তবে কিছুদিনের মাথায় তাকে এ দল থেকেও বহিষ্কার করা হয়।

২০১৫ সালে তিনি গঠন করেন তৃণমূল বিএনপি নামের আরেকটি দল। দলটি নির্বাচন কমিশনে নিবন্ধন না পাওয়ায় নির্বাচনে নাজমুল হুদা আওয়ামী লীগ থেকে মনোনয়ন কিনলেও শেষ পর্যন্ত স্বতন্ত্র থেকে ভোটের অংশ নেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ হাজার ৮৬১ জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বিতা করেন। এদের মধ্যে ১ হাজার ৪০জন প্রার্থী জামানত হারান।

জুমবাংলানিউজ/এইচএম