আন্তর্জাতিক

নাইটক্লাব থেকে ১২ নেপালি নারী উদ্ধার

কেনিয়ার মোম্বাসা শহর সংলগ্ন আবাসিক এলাকা নিয়ালির একটি নাইটক্লাব থেকে নেপালের ১২ নারীকে উদ্ধার করা হয়েছে। রোববার তাদেরকে উদ্ধার করা হয় বলে কেনিয়ার কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে নেপালের গণমাধ্যম দ্য হিমালয়ান টাইমস।

ডিরেক্টোরেট অব ক্রিমিনাল ইনভেস্টিগেশন্স-কেনিয়ার মতে, উদ্ধারকৃত ১২ নারী মানবপাচারের শিকার হয়। এক টুইটার পোস্টে সংস্থাটি জানায়, ট্রান্সন্যাশনাল অর্গানাইজড ক্রাইম ইউনিটের গোয়েন্দার ক্লাবটিতে অভিযান চালিয়ে তাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

আরও জানায়, এই ঘটনায় ক্লাবটির মালিক আসিফ আমিরালি আলিভাই জেথাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি কানাডার নাগরিক। দক্ষিণ আফ্রিকায় নেপালের অ্যাম্বাসি জানায়, এই ঘটনার বিস্তারিত তথ্য এখন আমরা পাইনি।

কেনিয়া সংক্রান্ত বিষয়গুলো দেখভাল করে থাকে এই অ্যাম্বাসি। কেনিয়ায় নেপালের অনারারি কনস্যুল জিম্মি আসকার ঘটনাটি দেখভাল করছেন বলেও জানানো হয় অ্যাম্বাসির পক্ষ থেকে।

অ্যাম্বাসির ডেপুটি চিফ অব মিশন ঘনশ্যাম লামসাল গণমাধ্যমটিকে ফোনে জানান, আসকার ইতোমধ্যে উদ্ধারকৃত নারীদের সঙ্গে দেখা করেছেন। তারা এখন পুলিশের হেফাজতে আছে। তিনি আরও জানান, ক্লাব থেকে উদ্ধারকৃত নারীরা পতিতাবৃত্তির সঙ্গে সম্পৃক্ত ছিল না বলে বেশকিছু গণমাধ্যমে উল্লেখ করা হয়েছে।

জুমবাংলানিউজ/ জিএলজি