ক্রিকেট (Cricket) খেলাধুলা

নতুন কোচের সন্ধানে বিসিবি, আগ্রহী সুজন

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে পারেনি বাংলাদেশ। এই ব্যর্থতাকে মাপকাঠি ধরে জাতীয় দলের কোচের পদ থেকে স্টিভ রোডসকে নির্ধারিত সময়ের আগেই সরিয়ে দিয়েছে বিসিবি। যদিও বিসিবি জানিয়েছে, দুই পক্ষের সমঝোতায় বিষয়টির সুরাহা হয়েছে। রোডসের বিদায়ে জাতীয় ক্রিকেট দল এখন অভিভাবক শূন্য। বিসিবি চাইছে দ্রুত নতুন কোচ নিয়োগ দিতে। এজন্য বিসিবি নিজস্ব ওয়েবসাইটে কোচ চেয়ে একটি বিজ্ঞাপন দিয়েছে। ১৮ জুলাইয়ের মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে বিজ্ঞাপনে।

টাইগারদের কোচ হতে বেশ কিছু শর্ত মানতে হবে আগ্রহী প্রার্থীকে। টাইগারদের দায়িত্ব পাওয়ার পর রোডসের কোচিংয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছে। ঘরে ও বাইরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতেছে। এশিয়া কাপের ফাইনাল খেলেছে। টাইগারদের কোচ হয়ে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল রোডসের। যা শুরু ২৬ জুলাই। সফরে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। ২৬, ২৮ ও ৩১ জুলাই ম্যাচ তিনটি। কোচ চেয়ে বিসিবি বিজ্ঞাপন দিয়েছে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন আগ্রহ প্রকাশ করেছেন কোচ হতে। সুজন তার ঘনিষ্ঠজনদের জানিয়েছেন, যদি জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হয় তাকে, প্রয়োজনে বিসিবির পরিচালক পদ ছেড়ে দিবেন।

জুমবাংলা/এসএম/