জাতীয় শেয়ার বাজার

নগদ লভ্যাংশ দেবে পপুলার লাইফ ইন্স্যুরেন্স

পুঁজিবাজার ডেস্ক : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য আগামী ১৫ জুলাই দুপুর ১২টায় রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনাল লিমিটেডে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ১২ জুন।

সমাপ্ত হিসাব বছরে পপুলার লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮ টাকা ২৯ পয়সা। আগের হিসাব বছর শেষে অর্থাৎ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এনএভিপিএস ছিল ৮০ টাকা ৫২ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পপুলার লাইফ ইন্স্যুরেন্স। তার আগে ২০১৬ ও ২০১৫ হিসাব বছরের জন্যও ৪০ শতাংশ হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এছাড়া ২০১৪ ও ২০১৩ হিসাব বছরে জীবন বীমা খাতের তালিকাভুক্ত কোম্পানিটি ৪০ শতাংশ হারে স্টক লভ্যাংশ দিয়েছিল।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল পপুলার লাইফ ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ৯০ টাকা ৮০ পয়সা। সমাপনী দর ছিল ৯১ টাকা ২০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৭৫ টাকা ও ১২৭ টাকা ৮০ পয়সা।

জুমবাংলানিউজ/পিএম