জাতীয়

দ্বিতীয় দিনের মতো আন্দোলনে ভিপি নুর, যে দাবি জানালেন

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক : রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গড়ে ওঠা ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ডাকসুর নতুন ভিপি নুরুল হক নুর। ২০১৮ সালের সেই দুর্ঘটনার পর শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে সড়কে আন্দোলনে নামে।

বুধবার (২০ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর শাহবাগে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করে তিনি এ দাবি জানান।

নুর বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষার্থীদের এই যৌক্তিক আন্দোলনের দাবিগুলো মেনে নিয়ে তা বাস্তবায়নে আপনার কার্যকর ভূমিকা চাই। এই রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে অনিয়ম।

আজকের (বুধবার) মধ্যে শিক্ষার্থীদের বিরুদ্ধে ওই সময়ে দায়ের করা সকল মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

এর আগে বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর বাসচািপায় নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল থেকে সড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পর্যায় ক্রমে ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলন ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

জুমবাংলানিউজ/এসওআর