আন্তর্জাতিক ক্রিকেট (Cricket) খেলাধুলা জাতীয়

দ্বিতীয় টেস্ট খেলতে ওয়েলিংটনে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে বাংলাদেশ দল ওয়েলিংটনে পৌছেছে। আগামী ৮ মার্চ মাঠে গড়াবে এই টেস্ট।  বাংলাদেশ দলের সঙ্গে আছেন ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে না পারা মুশফিকুর রহিম। তিনি ফিরতে পারেন দ্বিতীয় টেস্টে। এছাড়া প্রথম টেস্টে বিশ্রামে থাকা মুস্তাফিজুর ফিরতে পারেন দ্বিতীয় টেস্টে।

ওয়েলিংটনে আসতে বাংলাদেশ দলের ব্যাটসম্যান সৌম্য সরকার, পেসার মুস্তাফিজুর রহমান এবং আবু জায়েদ। ছবি: বিসিবি

বাংলাদেশ দলের হয়ে প্রথম ম্যাচে তামিম, সৌম্য এবং মাহমুদুল্লাহ সেঞ্চুরি করেন। কিন্তু মুমিনুল দুই ইনিংসেই ছিলেন খোলস বন্দী। দ্বিতীয় টেস্টে তাই বাংলাদেশ দলের অন্যতম সেরা এই টেস্ট ব্যাটসম্যানকে ফর্মে ফিরতে হবে। এছাড়া ওয়ানডে সিরিজে ভালো ফর্মে থাকা মিঠুন দুই ইনিংসে বাজেভাবে আউট হয়েছেন। দ্বিতীয় টেস্টে ভালো করতে হবে তাকেও।

ইনজুরির কারণে প্রথম টেস্টে মুশফিক ছিলেন দর্শক। দ্বিতীয় টেস্টে তার ফেরার অপেক্ষা। ছবি: বিসিবি

বাংলাদেশ দলের নতুন ওপেনার সাদমান হোসেন দুই ইনিংসেই ভালোর ইঙ্গিত দিয়ে আউট হয়েছেন। এবার তাই ওয়েলিংটনে ভালো পরীক্ষা অপেক্ষা করছে তার জন্য। একদিকে ভালো করার চাপ। অন্যদিকে শুরুতে কিউই পেসারদের পেস-সুইং সামলানো।

টেস্টে বাংলাদেশ দলের দুই স্পিন ভরসা। প্রথম টেস্টের দলে ছিলেন কেবল মিরাজ। দ্বিতীয় টেস্টে দলের প্রয়োজনে দেখা যেতে পারে বাঁ-হাতি স্পিনার তাইজুলকে। সাকিবের বাঁ-হাতি স্পিনটা  যে দল মিস করছে। ছবি: বিসিবি

প্রথম টেস্টে বাংলাদেশ দলের বোলাররা ছিলেন খুবই বিবর্ণ। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার মেহেদি মিরাজ রেকর্ড রান খান প্রথম ইনিংস থেকে। দলে থাকা তিন পেসার করতে পারেননি সুবিধা। অভিষেক টেস্ট খেলতে নামা এবাদত পান একটি মাত্র উইকেট। বাকি দু’জন (আবু জায়েদ ও খালেদ) উইকেট শূন্য। তবে সৌম্য পান দুই উইকেট।

জুমবাংলানিউজ/এইচএম