জাতীয় সিলেট স্লাইডার

দেশে নির্বাচন এলে যুদ্ধের পরিবেশ তৈরি হয় : সিইসি

জুমবাংলা ডেস্ক : দেশে নির্বাচন এলে যুদ্ধের পরিবেশ তৈরি হয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। খবর ইউএনবি’র।

তিনি বলেন, নির্বাচনের সময় ভোটকেন্দ্র পাহারা দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। কিন্তু উন্নত দেশগুলোতে এ রকম পরিবেশ হয় না। ‘একদিন আমাদের দেশেও সেসব দেশের মতো পরিবেশ তৈরি হবে।’

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার মৌলভীবাজারে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইসি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে বলেন, নির্বাচন নিয়ে পক্ষপাতমূলক আচরণ করা যাবে না। সব বাহিনী আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

‘ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, যাতে তারা ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারেন। সেই সাথে প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কোনো প্রার্থীকে যেন কেন্দ্র থেকে বের করে দেয়ার চেষ্টা না করা হয়,’ যোগ করেন তিনি।

প্রথম ধাপের নির্বাচনে ভোটার উপস্থিতি কম নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, ১০ মার্চের নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল। কারণ প্রধান বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ করেনি। তবে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি তার।

কে নির্বাচনে আসবে বা না আসবে তা তাদের নিজস্ব ব্যাপার উল্লেখ করে সিইসি বলেন, তাদের কাজ নির্বাচন আয়োজন করা। নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি মূল্যায়ন করা তাদের বিষয় নয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকন উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমানসহ জেলার সব উপজেলার নির্বাহী কর্মকর্তা, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার ভিডিপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জুমবাংলানিউজ/এইচএম