আন্তর্জাতিক ওপার বাংলা বিনোদন

দেশের জনপ্রিয় তারকাদের নিয়ে ভারতীয় মিডিয়ার উদ্দেশ্যমূলক মিথ্যাচার!

বিনোদন ডেস্ক : বাংলাদেশি মডেল, অভিনেত্রী ও শিল্পীদের চরিত্র নিয়ে এবার বিভ্রান্তিকর শিরোনাম দিয়ে একটি কাণ্ডজ্ঞানহীন সংবাদ ছেপেছে ভারতের পশ্চিমবঙ্গের গণমাধ্যম ‘এই সময়’।

কট্টর হিন্দুত্ববাদে বিশ্বাসী এই পত্রিকাটি প্রায় সময়ই গুজব-গুঞ্জনের সংবাদ ছেপে সমালোচনার শিকার হয়েছে। বাংলাদেশ নিয়ে ‘এই সময়’র বিশেষ বাজে মনোভাব রয়েছে। এর আগে নানা ইস্যুতে বাংলাদেশের ক্রিকেট নিয়ে মনগড়া তথ্যে সংবাদ প্রকাশ করে এ দেশের ক্রিকেটকে হেয় করার অপচেষ্টা চালিয়েছে। উস্কানি দিয়েছে উগ্রবাদের। এবার তাদের লক্ষ্য বাংলাদেশি তারকারা।

আজকের বিনোদন ক্যাডাগরিতে প্রকাশিত সংবাদটির শিরোনাম ‘বাংলাদেশের যেসব মডেল, সেলেব আর অভিনেত্রীর রোজগার শরীর বেচে’! দিলেও সংবাদের বডিতে লিখেছে ‘বাংলাদেশে সেক্স স্ক্যান্ডালের কারণে অনেকের কেরিয়ারে ধস নেমেছে। এমনই ঢাকার আলোচিত ১২ অভিনেত্রীকে চিনে নিন।’

এই সংবাদের মাধ্যমে তারা বাংলাদেশের শোবিজের প্রভা, নোভা, ইভা রহমান, চৈতী, বিন্দু, তিন্নি, মিম, শখ, সারিকা, পরশী মিলা, মেহজাবীনের মতো প্রতিষ্ঠিত তারকাদের চরিত্রহনন করেছে।  এই সংবাদের প্রতিবাদে নিন্দা জানিয়েছেন বাংলাদেশের শোবিজ সংশ্লিষ্টরা।

সংবাদে দাবি করা হয়েছে, সেক্স স্ক্যান্ডালের শিকার হয়ে এসব তারকার অনেকেই ক্যারিয়ার থেকে ছিটকে পড়েছেন। যার আদৌ কোনো ভিত্তি নেই। লাক্স তারকা বিন্দু, অভিনেত্রী তিন্নি, মডেল চৈতি ব্যতীত সবাই এখনো সগৌরবে শোবিজে কাজ করে যাচ্ছেন।

এই সংবাদে নাম আছে এমন দুই-তিনজন তারকার সঙ্গে এ ব্যাপারে মন্তব্য জানতে চাইলে তারা বিরক্তি প্রকাশ করেন। তারা এই সংবাদকে ‘বিদেশি পত্রিকার উদ্দেশ্যমূলক সংবাদ’ বলে মন্তব্য করেছেন। সেইসঙ্গে একটা দেশের জনপ্রিয় তারকাদের নিয়ে এমন ‘নোংরা’ শিরোনামে সংবাদ লিখে অপেশাদার সাংবাদিকতার জন্য ‘এই সময়’ পত্রিকার প্রতি ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

এদিকে অনেকেই আশঙ্কা করছেন, বাংলাদেশেরই কোনো সাংবাদিক এই সংবাদটি লিখেছেন ‘এই সময়’র বাংলাদেশের প্রতিনিধি হিসেবে। কলকাতার বেশকিছু গণমাধ্যমের সঙ্গেই বাংলাদেশের অনেক সাংবাদিক লেখালেখি করে থাকেন।

জুমবাংলানিউজ/এইচএম