খেলা-ধুলা

দুই কোটি টাকায় জস বাটলার কুমিল্লায়

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) খেলবেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার। খেলবেন ২০১৫ আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টো-রিয়ান্সের হয়ে। তার জন্য দুই কোটি দশ লাখ টাকা (দুই লাখ পাউন্ড) খরচ করছে কুমিল্লা। ইংল্যান্ডের শীর্ষ দৈনিক গার্ডিয়ান এ খবর দিয়েছে। খবরে বলা হয়, দুই লাখ পাউন্ডে বিপিএলের দল কুমিল্লার সঙ্গে চুক্তি করেছেন বাটলার। তবে কুমিল্লা ভিক্টোরি-য়ান্সের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তারা পরিষ্কার কিছু বলেনি। কুমিল্লা ফ্র্যাঞ্জাইজির একটি সূত্র জানিয়েছে, তাকে দলে ভেড়াতে বিপিএলের অন্য দলগুলোর সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে তাদের।

গার্ডিয়ানের প্রতিবেদনে আরও বলা হয়, ইয়ন মরগ্যানের অনুপস্থিতিতে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে বাংলাদেশে আসেন বাটলার। ওই সময়ই তার পারফরম্যান্স দেখে বিপিএলে নিজেদের দলে টানার জন্য আগ্রহ প্রকাশ করে কুমিল্লা।

এর আগে ২৬ বছর বয়সী এই ইংলিশ ক্রিকেটার চুক্তি করেন দক্ষিণ আফ্রিকা গ্লোবাল টি ২০ তে। কিন্তু ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ওই টুর্নামেন্টের চেয়ে বেশি অর্থ পাওয়ায় কুমিল্লার হয়ে বিপিএলে খেলবেন তিনি। টি ২০ ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে বাটলার ৫৬ ম্যাচে মাত্র ৯৮৪ রান করছেন। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লীগে ১৮৫ ম্যাচে ২৮.৭৭ গড়ে তার রান ৩৭১২। সর্বোচ্চ ৮০, হাফ সেঞ্চুরি করেছেন ২১টি।

এছাড়া এবার বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ডেভিড উইলি এবং লিয়াম প্লাংকেটের খেলার কথাও জানিয়েছে গার্ডিয়ান।