খেলাধুলা

দুঃসংবাদ পেলেন নেইমার! মুখ ফিরিয়ে নিয়েছেন ভক্তরা

ইউরোপীয় ফুটবল ভক্তদের বানানো ২০১৭ সালের সেরা একাদশে ক্রিস্টিয়ানো রোনালদো-লিওনেল মেসির পাশে জায়গা হয়নি বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমারের। কারণ বার্সেলোনা ছেড়ে পিএসজি যোগ দেওয়া নেইমার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে ভক্তরা। আর তার ফলে এই বড় দুঃসংবাদটা পেয়েছেন নেইমার! সমর্থকদের ‘সেরা’ একাদশে জায়গায় হয়নি তার।

নেইমার গত বছর এই একাদশে ছিলেন। চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা ভক্তদের মন ভেঙে ২২২ মিলিয়নে পাড়ি জমান পিএসজিতে। আর এতেই ব্রাজিলিয়ান তারকার জনপ্রিয়তায় ভাটা পড়লো কিনা কে জানে! একাদশটিতে রিয়াল মাদ্রিদের জয়জয়কার। লস ব্লাঙ্কোসদের পাঁচজন খেলোয়াড় জায়গা পেয়েছেন।

নেইমারকে বাদ দিয়ে ভক্তরা মেসি-রোনালদোদের আক্রমণভাগের সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন চেলসির এডেন হ্যাজার্ডকে। মাঝমাঠে জায়গা হয়েছে ম্যানসিটির কেভিন ডি ব্রুইন এবং রিয়ালের দুই খেলোয়াড় টনি ক্রুজ ও লুকা মদ্রিচের।

রক্ষণেও প্রাধান্য রিয়ালের খেলোয়াড়দের। মার্সেলোর সঙ্গে আছেন সার্জিও রামোস। নেইমার না পেলেও জুভেন্টাসের হয়ে ২০১৬-১৭ মৌসুমে দারুণ পারফরম্যান্স করে একাদশে আছেন তারই স্বদেশী ও বর্তমান ক্লাবসতীর্থ দানি আলভেজ। চলতি মৌসুমে এসি মিলানে নাম লেখানো জর্জিও কিয়েল্লিনি আছেন সেরা ডিফেন্ডারের তালিকায়। আর গোলরক্ষক হিসেবে অবধারিতভাবে আছেন জুভেন্টাসের জিওনলুইজি বুফন। সেরা একাদশ নির্বাচনে ভক্তদের অংশগ্রহণটা এবার বেশ সাড়াই ফেলেছে। ইউরোপ থেকে ৮৭ লাখ ৭৯ হাজার ৬৩৯ জন ফুটবলপ্রেমী অংশ নেন এবারের নির্বাচনে।

জুমবাংলানিউজ/ জিএলজি