অর্থনীতি-ব্যবসা জাতীয়

দিনশেষে সূচকের পতনে লেনদেন সম্পূর্ণ

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ সোমবার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ১ হাজার ১৪৭ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১১৫ কোটি ৮৬ লাখ টাকা কম। গতকাল রোববার ডিএসইতে ১ হাজার ২৬৩ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২০ পয়েন্ট কমে ৫ হাজার ৮২৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৩৩পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৩ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন