জাতীয় বরিশাল বিভাগীয় সংবাদ

দশমিনায় সরকারি সম্পত্তি দখল করে ভবন নির্মাণ!

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের মূল বাজারের মধ্যে সরকারি সম্পত্তি দখল করে পাকা ভবন নির্মাণ করেছে বিএনপির এক নেতা।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, স্থানীয় আবুল কালাম প্যাদার ছেলে বিএনপি নেতা সোহেল প্যাদা দশমিনার ১ নং মৌজার ১ নং খাস খতিয়ানের ৩ ও ৪ নং দাগের ৪ শতাংশ জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেছে।

সরকারি সম্পত্তিতে অবৈধভাবে ভবন নির্মাণের বিরুদ্ধে স্থানীয় জনৈক বেল্লাল হোসেন জেলা প্রশাসকের নিকট অভিযোগ দায়ের করেন। জেলা প্রশাসকের নির্দেশনায় দশমিনা উপজেলা নির্বাহী অফিস থেকে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশনা দিলেও সোহেল সে নির্দেশনায় কর্ণপাত না করে নির্মাণ কাজ চালিয়ে যান।

নির্মাণাধীন ভবনটি দশমিনা বাজারের মধ্যস্থলে হওয়ায় বিষয়টি সকলের দৃষ্টিতে আসে।

এ ব্যাপারে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস সাংবাদিকদের জানান, ৪ শতাংশ জমির মধ্যে ৩ শতাংশ জমি রিসেটেলমেন্টপ্রাপ্ত এক ব্যাক্তির থেকে বেল্লাল হোসেন কবলা করেন। নির্মাণাধীন ভবনটির কিছু অংশ সরকারি সম্পত্তির মধ্যে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এজন্য স্থানীয় ভূমি অফিসের সার্ভেয়ারসহ অন্যান্যরা ওই জায়গা মাপঝোক করছেন। মাপঝোক হওয়ার পরে নির্মাণাধীন ভবনের কোনও অংশ যদি সরকারি খাস জায়গার মধ্যে পড়ে তবে সাথে সাথে সে অংশ ভেঙ্গে দেয়া হবে।

জুমবাংলানিউজ/একেএ