খেলাধুলা

‘দলের সদস্যদের মাথায় আকাশ ভেঙে পড়েছে’

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখার ম্যাচে ভারতের বিপক্ষে পরাজিত হয়েছে বাংলাদেশ। এই হার সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে দিয়েছে মাশরাফিবাহিনীকে। এমন হারে দলের প্রতিটা সদস্যের মাথায় আকাশ ভেঙে পড়েছে, ধারণা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের।

স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে ভারতকে হারানোর বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। কিন্তু বাঁচা-মরার এই ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ২৮ রানের হার মেনে নিতে হয়েছে সাকিব-তামিমদের।

ভারতের দেয়া ৩১৫ রানের বিশাল লক্ষ্য পাড়ি দেয়ার কিনারে ছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত ২৮৬ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস, সঙ্গে থেমে যায় দলটির বিশ্বকাপ স্বপ্নও।

‘মনের ভেতর অনেক ইচ্ছে ছিল যে ম্যাচটা জেতাবো। তবে অনেকটা মাথায় আকাশ ভেঙে পড়ার মতোই। খারাপ লাগারই কথা। বিশ্বকাপ থেকে আজ আমরা ছিটকে গেছি। আজকের ম্যাচ পর্যন্ত আমরা আশায় ছিলাম। আজকে জিততে পারলে হয়তো আশা থাকতো।’ ম্যাচ শেষে বলেছেন সাইফউদ্দিন।

দলকে জেতাতে শেষ পর্যন্ত লড়াই করে গেছেন বাঁহাতি ব্যাটসম্যান সাইফউদ্দিন। আট নম্বরে নেমে ৩৮ বলে ৯ চারে ৫১ রানে অপরাজিত ছিলেন তিনি। তাঁকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন দলের বাকি ব্যাটসম্যানরা। যে কারণে ৪৮ ওভারেই থামতে হয় মাশরাফিদের।

দলের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটি এসেছে অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট থেকে। ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। দলকে জয়ের বন্দরে নিতে বাকি ব্যাটসম্যানরা অবদান না রাখায় ব্যর্থ হয়েছে পুরো দল।

জুমবাংলানিউজ/এসএস