খেলা-ধুলা

`তেভেজ` বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার

গুডবাই বোকা। হ্যালো চায়না। কার্লোস তেভেজের নতুন পৃথিবী এখন এশিয়া। আর কেনইবা ঠিকানা বদল করবেন না বহু ঘাটের পানি খাওয়া এই আর্জেন্টাইন স্ট্রাইকার। চীনা ক্লাব সাংহাই শেনহুয়ায় তার বেতন কত জানেন? সপ্তাহে ছয় লাখ ১৫ হাজার পাউন্ড। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার এখন তেভেজ। চীনের ডাক তাই উপেক্ষা করা সম্ভব হয়নি তার পক্ষে। কার পক্ষেইবা সম্ভব হতো?

রোববার আর্জেন্টিনার প্রিমেরা ডিভিশনে কলোনের বিপক্ষে বোকা জুনিয়র্সের ৪-১ গোলে জেতা ম্যাচ শেষে স্বদেশী সমর্থকদের আবেগঘন বিদায় জানালেন তিনি। ভক্তরা খুব করে চেয়েছিল তেভেজ যেন বোকায় থেকে যান। কিন্তু ম্যানইউর সাবেক স্ট্রাইকার অতটা বোকা নন যে, পাউন্ডের ফোয়ারায় ভেজার প্রলোভন উপেক্ষা করবেন। তার ফুটবল ক্যারিয়ারে এখন গোধূলি লগ্ন। ৩২ ছাড়িয়েছে বয়স। আর ক’দিনইবা ফুটবল খেলবেন। সময় থাকতে তাই যতটা সম্ভব পকেট ভরে নেয়া যায়। চীনা সুপার লীগের ক্লাব সাংহাই শেনহুয়ার সঙ্গে চুক্তি করতে চলেছেন ম্যানসিটি ও ওয়েস্ট হ্যামের এই সাবেক স্ট্রাইকার। অতএব, বিদায় আর্জেন্টিনা! বিদায় বন্ধুরা!

এদিনও বোকার বড় জয়ে অবদান রেখেছেন দলের হয়ে দ্বিতীয় গোল করে। শেষ বাঁশি বাজার পর আবেগের ঢল নামে মাঠে। একজন সমর্থক মাঠে ঢুকে তেভেজের সামনে হাঁটু গেড়ে বসে। তেভেজ তাকে জড়িয়ে ধরেন। গ্যালারিতে বহু দর্শকের হাতে প্লাকার্ডে লেখা ছিলÑ ‘যেও না কার্লোস’। তবু চলে যাচ্ছেন তিনি বোকার সঙ্গে মায়ার বাঁধন ছিন্ন করে। তেভেজ অত বোকা নাকি!

ভিডিও:জীবনে হয়তোবা অনেক কারখানা দেখেছেন, কিন্তু এই হালাল মুরগীর কারখানা দেখলে আপনার চোখ কপালে উঠবে (ভিডিও)

Add Comment

Click here to post a comment