বিনোদন

তুর্কি টিভি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ বন্ধে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জনপ্রিয় তুর্কি টিভি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ বন্ধ করার দাবি জানিয়ে দীপ্ত টিভিকে সতর্ক করেছে টেলিভিশন শিল্পীদের ১৪টি সংগঠন ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন’ (এফটিপিও)।

একইসাথে বাংলাদেশের টিভি চ্যানেলে বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়ালের প্রচার বন্ধের দাবি জানায় তারা। দাবি মানা না হলে ১৯ ডিসেম্বর সোমবার থেকে দেশের চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে কারওয়ান বাজারে অবস্থিত দীপ্ত টিভির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে এফটিপিও। টিভি পর্দার অনেক তারকা-নির্মাতারাও ওই কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

তুর্কি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ বাংলাদেশের কৃষ্টি ও সমাজকে অবমাননা করছে অভিযোগ করে এফটিপিও’র নেতারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এটি বন্ধের দাবি জানান। দাবি মানা না হলে কেবল অপারেটরদের মাধ্যমে দীপ্ত টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হবে বলে হুমকি দেন তারা।

এফটিপিও’র আহ্বায়ক নাট্যকার মামুনুর রশিদ বলেন, তুরস্ক বাংলাদেশে যুদ্ধাপরাধীর বিচারের সময় নাক গলাতে চেষ্টা করেছিলো। ওই দেশের সিরিয়াল আমাদের দেশে প্রচার হচ্ছে। এটি কোনোভাবেই কাম্য নয়। আমি এটি বন্ধের আহ্বান জানাচ্ছি।

এ সময় সংগঠনটি আগামীকাল ২০ ডিসেম্বর একুশে টেলিভিশন, ২৮ ডিসেম্বর এসএ টিভি এবং ২৯ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানায়।

ভিডিও:বিশ্বের একমাত্র শহর, যেখানকার মানুষ জানেনই না টাকা-পয়সা কী জিনিস দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment