জাতীয় বরিশাল বিভাগীয় সংবাদ

তিনদিনের বর্ষণে পানিবন্দী টিয়াখালীর হাজারো পরিবার, মানবেতর জীবনযাপন

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের অন্তত দেড় হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। তিনদিনের টানা বৃষ্টিপাতে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

এদিকে পায়রা বন্দরের সঙ্গে নির্মাণাধীন ফোরলেন সড়কের কারণে পানি অপসারণের তিনটি কালভার্ট বন্ধ হয়ে গেছে। এতে করে চারটি খালের পানি প্রবাহের পথ বন্ধ হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি করছেন সচেতন মহল। বর্তমানে কোথাও কোমর, কোথাও বুক সমান পানিতে ডুবে আছে অধিকাংশ বাড়িঘর। ওইসব এলাকার পুকুর, পথ-ঘাট ও টয়লেট ডুবে একাকার হয়ে গেছে।

ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শিমু জানান, এসব পয়েন্টের পানি অপসারণে ঠিকাদার চিকন পাইপ স্থাপন করেছে। যার মাধ্যমে আগামী ১৫দিনেও আটকে থাকা পানি অপসারণ সম্ভব হবেনা। তিনি আজকালের মধ্যে প্রত্যেক স্পটে অন্তত ১০/১২টি মোটা পাইপ দিয়ে পানি অপসারণের দাবি জানান।

পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দু/একদিনের মধ্যে পানি চলাচলের পথ বাধাহীন করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। মানুষের দুর্ভোগ কেটে যাচ্ছে।

জেলা প্রশাসক ড. মাছুমুর রহমান জানান, টিয়াখালীর মানুষের ভোগান্তি লাঘবে পায়রা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। এনিয়ে কোন শঙ্কার কারণ নেই।