খেলা-ধুলা

তামিমের স্ত্রী যখন ‘১৮ বছরের’

তামিম ইকবাল পরিবারের অনেক কিছুই জানা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। বিশেষ করে ইন্সটাগ্রামে তামিম পুত্র আরহাম ইকবাল খানের নানা রকম কাণ্ড, দুষ্টুমি, মায়ের সাথে খুনসুটির ছবি দেখা যায়। আর তার এসব ছবির প্রকাশক আর কেউ নন তামিম পত্নী আয়শা ইকবাল। এবার সেই ইন্সটাগ্রামেই পাওয়া গেল সদ্য কৈশোর পেরোনো আয়শার ছবি।


দীর্ঘদিনের পরিচয়, পরিণয় পেরিয়ে ২০১৩ সালে বিয়ের পিঁড়িতে বসেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ও তার স্ত্রী আয়শা। চলতি বছরের ২২ জুন বিয়ের চার বছর পার করলেন এই দম্পত্তি। তাদের ঘর আলো করে এসেছেন আরহাম।

রোববার ইন্সটাগ্রামের আয়শার ব্যক্তিগত প্রোফাইলে একটি ছবি পোস্ট করেছেন তামিম পত্নী। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘যখন আমি মাত্র ১৮ বছরের ছিলাম। সে সব পুরোনো দিন। সে সব সাধারণ জীবন।’

তবে তামিম বিয়ে করেছেন ক্রিকেট থেকে যোজন যোজন দূরে থাকা এক নারীকে। যে কিনা ক্রিকেটের অনেক কিছুই বোঝেন না। কেন এমন মেয়েই পছন্দ করলেন? এমন প্রশ্নের উত্তরে তামিম বলেছিলেন, ‘বউ ক্রিকেট খেলা না বুঝলেই ভালো। কোনো দিন মাঠে খারাপ করলে দর্শকদের দুয়োধ্বনি শুনে ঘরে ফিরে বউয়ের কাছেও নিন্দা-মন্দ শুনতে কার ভালো লাগবে, বলুন? তার চেয়ে মাঠ আর ঘর আলাদা হয়েই থাকুক।’

তামিমের ভাবনাই ঠিক ছিল। আয়শা ক্রিকেট থেকে দূরেই থাকেন। তা তার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো দেখলেই বোঝা যায়। সব সময় ছেলে আরহাম আর নিজের মধ্যেই আবদ্ধ হয়ে থাকতেই পছন্দ করেন তামিম পত্নী।