খেলাধুলা

তামিমের ক্যাচ মিস প্রসঙ্গে যে প্রতিক্রিয়া মাশরাফি

[better-ads type='banner' banner='1187323' ]

স্পোর্টস ডেস্ক : ভারতের কাছে হেরে শেষপর্যন্ত থামল বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। পাকিস্তানের বিপক্ষে রাউন্ড রবিন লিগে একটি ম্যাচ বাকি থাকলেও সেটি শুধুই আনুষ্ঠানিকতার। কেননা শেষ চারে ওঠার কোনো সুযোগই এখন নেই বাংলাদেশের সামনে।

ভারতকে ৩১৪ রানে আটকে দিয়ে টাইগারদের ইনিংস থেমেছে ২৮৬ রানে। ভারতের দুর্দান্ত শুরুর পর বোলাররা টেনে ধরেছিলেন রানের গতি। তবে ম্যাচের শুরুতেই তামিম ইকবাল রোহিত শর্মার ক্যাচ হাতছাড়া না করলে হয়ত আরও অল্পেই থামতে পারত ভারতের ইনিংস।   ব্যক্তিগত ৯ ও দলীয় ১৮ রানে ‘জীবন’ পাওয়া শেষপর্যন্ত থেমেছেন ১০৪ রানে। ৯২ বলের মোকাবেলায় হাঁকিয়েছেন ৭টি চার ও ৫টি ছক্কা। তামিম রোহিতের সহজ ক্যাচটি তালুবন্দী করলে রোহিত বাকি ৯৫ রান করতে পারতেন না। তাতে হয়ত লক্ষ্যটা আরও ছোট হত বল হাতে দারুণভাবে ম্যাচে ফেরা বাংলাদেশের!

তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তামিমের এই ‘ভুল’কে দেখছেন ম্যাচের স্বাভাবিক অংশ হিসেবে। বরাবরের মতো এবারো বাংলাদেশ অধিনায়ক ক্যাচ মিসকে বড় ধরণের ভুল হিসেবে মনে করছেন না, রয়েছেন সতীর্থ তামিমের পাশেই।

মাশরাফি বলেন- ‘রোহিতের ক্যাচ হাতছাড়া করা অবশ্যই হতাশাজনক ছিল। কিন্তু মাঠে এগুলো হতেই পারে।’

অল্পের জন্য সেমির দৌড় থেকে বাদ পড়া বাংলাদেশের পারফরম্যান্স অধিনায়কের কণ্ঠে ঝরেছে প্রশংসা হয়ে। তিনি বলেন, ‘আমাদের দারুণ প্রয়াস ছিল। তবে এই ম্যাচটি জিততেই হত। ৮০-৯০ রানের একটা পার্টনারশিপ হলে ফলাফল অন্যরকম হত হয়ত। ভাগ্য আমাদের আরও একটু পক্ষে থাকতে পারত। সাকিব দারুণ ফর্মে আছে। মুশফিক ভালো ব্যাট করছে। আমরা আমাদের সেরাটা খেলেছি। সমর্থকরা দারুণভাবে পাশে ছিলেন। আশা করছি শেষটায় ভালো করতে পারব।’

জুমবাংলানিউজ/এসএস