বিনোদন

ঢাবির দৃষ্টিহীন মাসুদের সাথে গাইলেন ন্যান্সি

জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি এক অন্ধ ছেলের সাথে একই গানে কণ্ঠ দিলেন। শুক্রবার (১৪ জুলাই) রাজধানীর বাজনা স্টুডিওতে গানটির রেকর্ডিও সম্পন্ন হয়েছে। রোমান্টিক ধাঁচের একটি গানে। এই গানের শিরোনাম ‘কল্পনা’। গানের কথা লিখেছেন আনাম রহমান। সুর করেছেন শিল্পী মাসুদ নিজেই এবং সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।
ন্যান্সি বলেন,মাসুদের গানের সুর হাতে পেয়ে শোনার পর খুব একটা ভালো লাগেনি। কিন্তু গানের প্রতি ওর আন্তরিকতা দেখে গানটি করতে রাজি হই। কিন্তু আমার জন্য যে সারপ্রাইজ অপেক্ষা করছিল বুঝতেই পারিনি। গানের রেকর্ডে অংশ নিতে গিয়ে বিস্ময়ে হতবাক হয়ে গেলাম। সেখানে গিয়ে দেখলাম মাসুদ চোখে দেখেন না। দুটি চোখেই তার দৃষ্টি নেই।

ন্যান্সি বলেন, মাসুদ এই কথাটা তিনি আগে একবারও বলেননি আমাকে। নিজেকে কোনো রকম দুর্বলতার সুযোগ তিনি নেননি। গানের প্রতি ভালোবাসা দিয়েই গান করে যাচ্ছেন। আমার কাছে বিষয়টি খুব ভালো লাগল। আরও ভালো লাগল জেনে, মাসুদ গান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাও করছেন। একজন দৃষ্টিপ্রতিবন্ধী গানের জন্য অনেক পরিশ্রম করছেন।

কল্পনা শিরোনামের এই গানটি আগামী ঈদুল আজহায় মিউজিক ভিডিও আকারে প্রকাশ করা হবে সিডি জোনের ইউটিউব চ্যানেলে। দু’চোখে পৃথিবীর আলো দেখতে না পেলেও গান করার স্বপ্নে বিভোর মাসুদ। প্রতিকূলতা তাকে দমাতে পারেনি। সবকিছু পায়ে ঠেলে মাসুদ এগিয়ে যাচ্ছেন তার লক্ষ্যে। দৃষ্টিহীন হয়েও মাসুদ লেখাপড়া করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চতুর্থ বর্ষে। হাজী মুহম্মদ মহসীন হলে আবাসন ব্যবস্থা থাকলেও মাসুদ হলে থাকেন না।

এর আগে মাসুদ খানের গানের চারটি মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। একটি ২০১৫ সালে এবং ২০১৬ সালের তিনটি গানের মিউজিক ভিডিও প্রকাশ হয়। গানগুলোতে কণ্ঠ দিয়েছিলেন মোহনা, সাবা, ফারাবি।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন